বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইউটিউব থেকে আয় করা যাবে কি না, যা বললেন জাকির নায়েক

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:১০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইউটিউব থেকে অর্থ উপার্জন নিয়ে কনটেন্ট ক্রিয়েটরদের সতর্ক করেছেন জনপ্রিয় ইসলামি বক্তা ডাক্তার জাকির নায়েক। ইসলামের মৌলিক নীতি অনুযায়ী এটি হারাম বা নিষিদ্ধ বলে মন্তব্য করেছেন তিনি।

ইউটিউবে প্রদর্শিত বিজ্ঞাপনের বিষয়বস্তুতে কনটেন্ট ক্রিয়েটরদের নিয়ন্ত্রণ থাকে না উল্লেখ করে তিনি বলেন, সেখানে প্রদর্শিত বিজ্ঞাপনে নারী এবং মিউজিক থাকে। যেগুলো হারাম বিষয়।

উদাহরণ দিয়ে জাকির নায়েক বলেন, এমনকি যদি আপনি অ্যালকোহলের বিজ্ঞাপনগুলো ব্লক করেন, কিন্তু আপনি খোলামেলা পোশাকে নারীদের বিজ্ঞাপন বন্ধ করতে পারবেন না।

সোশ্যাল মিডিয়ায় নিজের জনপ্রিয়তা কথা উল্লেখ করে তিনি বলেন, আমাকে বলা হয় আপনি যদি মনিটাইজেশন চালু করেন তাহলে ৫০ হাজার ডলার উপার্জন করতে পারবেন, আমি বলি ভাই আমার এটা দরকার নাই, আমার দরকার জান্নাত।  সোশ্যাল মিডিয়ায় আমার লাখ লাখ ফলোয়ার রয়েছে।  এখান থেকে যথেষ্ট উপার্জনের সম্ভাবনা থাকা সত্ত্বেও আমি এটা করি না।

এসময় প্রশ্নকারী ওই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে ইসলামী ব্লগ করারও পরামর্শ দেন জাকির নায়েক। তিনি বলেন, এর কারণে হয়তো সোশ্যাল মিডিয়ার ফলোয়ার কমে যাবে কিন্তু তা আপনার জীবিকার উপর নেতিবাচক প্রভাব ফেলবে না, বরং আশীর্বাদই বয়ে আনবে।

প্রসঙ্গত, দীর্ঘ এক মাসের সফরে পাকিস্তানে অবস্থান করছেন জনপ্রিয় ইসলামি বক্তা ডাক্তার জাকির নায়েক। এই সময়টায় তিনি দেশটির বিভিন্ন প্রদেশে নানা অনুষ্ঠানে অংশ নিচ্চেন। যার মধ্যে থাকছে ধর্মীয় অনুষ্ঠানও।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক