শনিবার , ২৯ জুন ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আসগর আফগানই যা একটু লড়াইয়ের চেষ্টা করছেন

Paris
জুন ২৯, ২০১৯ ৬:১৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইয়ান বিশপ বলেছেন ছবির মতো সুন্দর মাঠ। উইকেটকেও সুন্দর বলেছেন। আরও বলেছেন, দিন যত এগোবে, ব্যাট করা তত সহজ হবে। সোজা বাংলায় টসে জিতে ব্যাটিং নেওয়াটাই ভালো। কিন্তু আফগান অধিনায়ক গুলবদিন নাইব ওসবে কান দিলেন না। মুদ্রা নিক্ষেপের পর ব্যাটিংই বেছে নিলেন।

ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নিজেই সঠিক প্রমাণ করতে পারেননি গুলবদীন নাইব। তাঁর পরে নামা বাকিরাও খুব একটা ব্যতিক্রম কিছু করেননি। একমাত্র আসগর আফগানই যা একটু লড়াইয়ের চেষ্টা দেখিয়েছেন। আফগানের বিদায়ের পর আফগানিস্তান ব্যাটিংয়েও ধস নেমেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান করেছে আফগানিস্তান।

বাংলাদেশের বিপক্ষে টসে জিতেও ফিল্ডিং নিয়েছিল আফগানিস্তান। সে ম্যাচে আগে ব্যাটিং নেওয়াটাই যুক্তিযুক্ত ছিল। আজ সেটার খেসারত দিতেই কি না ব্যাটিং নিয়েছেন নাইব। দ্রুত রান তুলে নিজেকে সঠিক প্রমাণ চেষ্টা করছিলেন, কিন্তু পঞ্চম ওভারেই বিদায় নিয়েছেন নাইব (১২ বলে ১৫)। শাহিন আফ্রিদির পরের বলেই বিদায় নিলেন হাশমতউল্লাহ শহীদি (০)। ২৭ রানে ২ উইকেট হারানো আফগানরা তৃতীয় উইকেট হারাল ৫৭ রানে। দলের রান তোলার পুরো দায়িত্ব কাঁধে নেওয়া রহমত (৪৩ বলে ৩৫ রান) ফিরেছেন ইমাদ ওয়াসিমের স্পিন বুঝতে না পেরে।

অন্যপ্রান্তে টেস্ট মেজাজে দাঁড়িয়ে ছিলেন ইকরাম আলীখিল। তাঁকে ওভাবেই থাকতে দিয়ে দ্রুত রান তুলতে লাগলেন আসগর আফগান। ৬৪ রানের জুটিতে ৪২ রানই ছিল তাঁর। সেটাও এসেছে মাত্র ৩৫ বলে। শাদাব খানকে এগিয়ে এসে ছক্কা মারতে গিয়ে বোল্ড হন আফগান (১২১/৪)। স্কোরে আর ৪ রান যোগ হতেই বিদায় আলীখিল। তার আগেই একটা কীর্তি হয়েছে এই উইকেটরক্ষকের। এ বিশ্বকাপে পঞ্চাশোর্ধ্ব বল খেলে তাঁর চেয়ে কম স্ট্রাইক রেট (৩৬.৩৬) নেই আর কারও! ৬৬ বলে ২৪ রান করেছেন আলীখিল।

সর্বশেষ - খেলা