রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আমিরাতে কুড়িয়ে পাওয়া ৩৩ লাখ টাকা ফেরত দিলেন প্রবাসী

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৬:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে রাস্তায় ১ লাখ দিরহাম পড়ে থাকতে দেখে তুলে নেন এক প্রবাসী। তবে কুড়িয়ে পাওয়া এই অর্থ নিজের কাছে রেখে না দিয়ে পুলিশের কাছে জমা দিয়েছেন তিনি। আমিরাতের ১ লাখ দিরহাম বাংলাদেশি অর্থে প্রায় ৩৩ লাখ টাকার সমান। স্বদেশ কুমার নামের এই ভারতীয় প্রবাসী দুবাইয়ের আল বারসা এলাকায় অর্থগুলো পান। এগুলো ফেরত দেওয়ায় তাকে পুরস্কৃত করেছে পুলিশ। এছাড়া এই মহৎ কাজের জন্য তাকে দেওয়া হয়েছে সততা ও দায়িত্বশীলতার সার্টিফিকেট।

বারসা পুলিশ স্টেশনের পরিচালক ব্রিগেডিয়ার মাজিদ আল সুয়াইদি বলেছেন, সাধারণ মানুষের এ ধরনের সততা তাদের লক্ষ্য অর্জনে সহায়ক হচ্ছে।

স্বদেশ কুমার জানিয়েছেন, প্রকৃত মালিক যেন অর্থগুলো পান সেজন্যই তিনি এগুলো পুলিশের হাতে তুলে দিয়েছেন। আর এ বিষয়টি তার দায়িত্ব।

এরআগে এ মাসের শুরুতে এক মিসরীয় ট্যাক্সি চালক ১০ লাখ দিরহাম সমমুল্যের জিনিস ফেরত দিয়ে প্রশংসা কুড়িয়েছিলেন। এক ব্যক্তি তার ট্যাক্সিতে জিনিসগুলো ফেলে চলে গিয়েছিলেন। পরবর্তীতে চালক জিনিসগুলো পুলিশের কাছে নিয়ে যান।

এছাড়া কয়েকদিন আগে এক প্রবাসী ডেলিভারি ম্যান পোল্যান্ডের এক পর্যটককে নগদ ১৫ হাজার ৩০০ দিরহাম ফেরত দিয়েছিলেন। ওই পর্যটক ১ হাজার ৭০০ দিরহামের জিনিস কিনলেও ডেলিভারি ম্যানকে ভুলে ১৭ হাজার দিরহাম দিয়ে ফেলেছিলেন। পরবর্তীতে পাকিস্তানি ওই ডেলিভারি ম্যান নিজে ফোন দিয়ে জানান তাকে ভুলে ১৫ হাজার ৩০০ দিরহাম বেশি দেওয়া হয়েছে। পরে তিনি গিয়ে সেগুলো ফেরত দিয়ে আসেন। সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ - আন্তর্জাতিক