রবিবার , ৭ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আমি মানবাধিকারের তোয়াক্কা করি না

Paris
আগস্ট ৭, ২০১৬ ১২:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে বলেছেন, ‘বিশ্বাস করুন, আমি মানবাধিকারের তোয়াক্কা করি না। মেয়াদের শেষ দিন পর্যন্ত যদি আমি বেঁচে থাকি তাহলে তত দিন পর্যন্ত আমি  মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের গুলি করে হত্যার আদেশ দিয়ে যাব।’

 

মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে চলমান সরকারি অভিযানের বিরুদ্ধে মানবাধিকার সংগঠনগুলোর সমালোচনার পরিপ্রেক্ষিতে শনিবার তিনি এ কথা বলেন।

 

গত মে মাসে বিপুল ভোটে জয় পাওয়ার পর দুতের্তে মাদকসেবী ও ব্যবসায়ীদের বিরুদ্ধে তার কঠোর অবস্থানের কথা ঘোষণা দেন। তিনি জনগণকে নির্দ্বিধায় এসব মাদকসেবী ও ব্যবসায়ীকে হত্যার আহ্বান জানান। এ জন্য কারো কোনো বিচার হবে না বলেও ঘোষণা দেন। ক্ষমতা গ্রহণের পর মাত্র দুই মাসে মাদকসংশ্লিষ্ট প্রায় ৮০০ ব্যক্তিকে হত্যা করা হয়েছে।

 

রোববার সকালে এক টেলিভিশন ভাষণে মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে এমন সরকারি কর্মকর্তাদের নাম প্রকাশ করেন। এসব কর্মকর্তার মধ্যে বিচারক, পার্লামেন্ট সদস্য ও সেনা কর্মকর্তা রয়েছেন। এসব ব্যক্তিকে আদালতে হাজির করা হবে বলেও জানান তিনি।

 

নাম ঘোষণাকালে দুতের্তে বলেন, দেশের মাদকনীতি সম্পর্কে জনগণকে জানানোর দায়িত্ব নেওয়ার বিষয়ে তিনি শপথ নিয়েছেন।

 

ফিলিপাইনের সংবাদমাধ্যম র‌্যাপলার জানিয়েছে, দুতের্তে মোট ১৫৮ জন সরকারি কর্মকর্তার নাম ঘোষণা করেছেন। এদের অধিকাংশই সেনা ও পুলিশ কর্মকর্তা। এ ছাড়া তাদের মধ্যে সাতজন বিচারক ও তিনজন কংগ্রেস সদস্য রয়েছেন।

 

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - আন্তর্জাতিক