অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না মুশফিকের

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না মুশফিকুর রহিম। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাবা-মায়ের অসুস্থতার কারণে মুশফিক জিম্বাবুয়ে সফরের মাঝপথে দেশে ফিরেছেন। যে কারণে তাকে জৈব সুরক্ষা বলয় ভাঙতে হয়েছে। বিষয়টা মাথায় রেখে মুশফিকের আসন্ন সিরিজে খেলার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার মতামত জানতে চেয়েছিল বিসিবি। জবাবে ‌‘না’ বলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমাদের প্রস্তাবে ক্রিকেট অস্ট্রেলিয়া না করে দিয়েছে। এ ব্যাপারে আর কিছু করার আছে বলে মনে হয় না। একটা নিয়ম যেহেতু আছে, সেটা তো মানতেই হবে।’

মুশফিকের বাবা-মা দুজনেই করোনা আক্রান্ত। যে কারণে তিনি গত ১‌৪ জুলাই দেশে ফিরে আসেন। সর্বশেষ পাওয়া খবরে মুশফিকের বাবা-মা উভয়ের অবস্থা উন্নতির দিকে আছে। তাই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে খেলতে চান মুশফিক। কিন্তু তার চাওয়া পূরণ হচ্ছে না। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্টে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন