শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কে এই পাকিস্তানি তরুণী, যিনি বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার সাহস দেখিয়েছেন?

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানের টিভি ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করেছেন রোমা মাইকেল। পাশাপাশি, বহু নামী সংস্থার বিজ্ঞাপনের মডেল হিসেবেও তিনি পরিচিতি পান। সম্প্রতি একটি আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় সাঁতার পোশাকের রাউন্ডে বিকিনি পরে মঞ্চে হাজির হয়েছিলেন তিনি। সেই ভিডিও শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে। তাই নিয়েই হইচই পড়ে যায় পাকিস্তানে। ‘রক্ষণশীল দেশ’ বলে পরিচিত পাকিস্তানে রোমাকে অনেকেই তার সাহসের জন্য অভিনন্দন জানান। প্রশংসাও করেন অনেকে। অনেকে রোমার নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন হয়ে পড়েন।

আনন্দবাজার, এনডিটিভি ও নিউজ১৮-এর খবরে বলা হয়েছে, বিকিনি পরে র‍্যাম্পে হাঁটছেন পাকিস্তানি তরুণী! এমন দৃশ্য দেখে চমকে গিয়েছে গোটা বিশ্ব। আর পাকিস্তান জুড়ে শুরু হয়েছে ছিছিক্কার। ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২৪’-এর সেই ভিডিও নিয়েই এখন বিতর্ক তুঙ্গে।

ভিডিও সামনে আসতেই ওই তরুণীকে ‘অশ্লীল’ বলে দেগে দিয়েছেন পাকিস্তানের সোশ্যাল মিডিয়া ইউজাররা। রীতিমতো বিষাদগার করেন তারা। বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার মধ্যে অস্বাভাবিকতা কিছু দেখে না বেশিরভাগ সমাজই। তাদের মতে, বিকিনি একটা পোশাক। তার আবার শ্লীল-অশ্লীল কী! তাছাড়া কে কী পোশাক পরবেন, সেটা তো সেই ব্যক্তির ব্যক্তিগত বিষয়। কিন্তু পাকিস্তানের সোশ্যাল মিডিয়া ইউজাররা সে সব মানতে নারাজ। এ পরিস্থিতিতে পাকিস্তানে নারীর অধিকার নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক। কে এই পাকিস্তানি তরুণী, যিনি বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার সাহস দেখিয়েছেন? তিনি রোমা মাইকেল। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করেছিলেন রোমা নিজেই। তারপরই শুরু হয় আক্রমণ। রোমার দিকে ধেয়ে আসতে থাকে কটূবাক্য। শেষে বাধ্য হয়ে ভিডিওটি সরিয়ে দেন রোমা। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। গোটা বিশ্বেই পাকিস্তানি মডেলের বিকিনি পরে র‍্যাম্পে হাঁটার দৃশ্য।

রোমার পাশে দাঁড়িয়েছেন অনেক সোশ্যাল মিডিয়া ইউজারই। তার সাহস এবং আত্মবিশ্বাসের প্রশংসা করছেন তারা। তাকে যে সব কটূ এবং অশালীন কথা বলা হচ্ছে তারও নিন্দা জানিয়েছেন নেটিজেনরা। একজন ইনস্টাগ্রাম ইউজার লিখেছেন, ‘ওয়াও। বাধা ও নিয়মের বেড়াজাল ভাঙছে পাকিস্তান। মিস ওয়ার্ল্ড গ্র্যান্ড শো-তে অংশ নিয়েছেন এক পাকিস্তানি মডেল।’ আরেক ইউজার শুভকামনা জানিয়েছেন রোমাকে। তিনি লিখেছেন, ‘রোমা মাইকেল, মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২৪-এর প্রথম পাকিস্তানি মডেল। হিজাব ছাড়া র‍্যাম্পে নেমে আলোড়ন ফেলে দিয়েছেন। আপনার এ সিদ্ধান্ত সাংস্কৃতিক এবং ব্যক্তিস্বাধীনতার প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ। শুভকামনা রোমা।’ রোমা পেশায় মডেল এবং অভিনেত্রী। ‘দিল্লি গেট’, ‘কহে দিল জিধর’-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি। ছোট পর্দাতেও অভিনইয় করেছেন চুটিয়ে।

‘তু জিন্দেগি হ্যায়’, পেয়ারি নিম্মো’-র মতো ধারাবাহিকে তার অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় রোমা। ইনস্টাগ্রামে তার ৭৭ হাজারের বেশি ফলোয়ার্স রয়েছে। ফ্যাশন ইন্ডাস্ট্রিতেও নিজের ছাপ রেখেছেন। দুনিয়াখ্যাত ডিজাইনার ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন। কান ফ্যাশন উইক এবং দুবাই ফ্যাশন শো-তেও পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন তিনি।

সর্বশেষ - বিনোদন