শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চলে গেলেন বর্ষীয়ান কোরিয়ান অভিনেত্রী কিম সু-মি

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দক্ষিণ কোরিয়ার প্রবীন অভিনেত্রী কিম সু-মি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। কোরিয়ান মিডিয়ার প্রতিবেদন অনুসারে, কিমকে সিউলে তার বাড়িতে অচেতন অবস্থায় পাওয়া যায়। জানা যাচ্ছে, হদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অভিনেত্রীর।

দ্য কোরিয়া টাইমসের প্রতিবেদন অনুযায়ী, কিম সো-মিকে বাড়িতে অচেতন অবস্থায় দেখতে পান তার ছেলে। পরে ভোর চারটার দিকে দক্ষিণ সিউলের সিউল সেন্ট মেরি’স হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন অভিনেত্রীকে। এ অবস্থায় মৃত্যুর সঠিক কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

কিম সু-মি ৫০ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র এবং টিভি শিল্পে জনপ্রিয়তা ধরে রেখেছেন।

এই বছরের মে মাসে কিম হাসপাতালে ভর্তি হন এবং সাময়িকভাবে তার অভিনয় কার্যক্রম বন্ধ করে দেন। তিনি সেই সময় ‘মাই মাদার’ অভিনয় করছিলেন।
কোরিয়ার ইতিহাসে দীর্ঘদিন ধরে চলা প্রায় বিশ বছরের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘কান্ট্রি ডায়েরিজ’ (১৯৮০-২০০২)-এ একজন একক গ্রাম্য মায়ের চরিত্রে অভিনয় করে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছিলেন কিম সু-মি। ত্রিশ বছর বয়সী নারী হয়েও ‘কান্ট্রি ডায়েরিজ’ সিরিজে একজন বয়স্ক নারীর চরিত্রে অভিনয় করিছলেন তিনি।

আইকনিক ভূমিকা এবং সেরা পারফরম্যান্সের জন্য ১৯৮৬ সালে এমবিসি ড্রামা অ্যাওয়ার্ড র্গ্যান্ড প্রাইজ অর্জন করেন।
কিম সু-মিকে সর্বশেষ ২০২৩ সালে কমেডি র্ফ্যাঞ্চাইজি সিনেমা ‘ম্যারিং দ্য মাফিয়া: রিটার্নস’ সিনেমায় দেখা গেছে। এতে একটি গ্যাং পরিবারের প্রধানের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন