বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিহারে বিষাক্ত মদ্যপানে ২৪ জনের মৃত্যু

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে বিষাক্ত মদ্যপানে অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। এই ঘটনায় আরও কয়েকজনকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অফাবৎঃরংবসবহঃ

রাজ্যটির সারান ও সিওয়ান জেলায় বিষাক্ত মদ্যপানে প্রাণহানির এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

কর্মকর্তারা জানিয়েছেন, হতাহতরা স্থানীয়ভাবে তৈরি মদ খেয়েছিল, যাতে ক্ষতিকারক রাসায়নিক ছিল বলে অভিযোগ রয়েছে। এছাড়া পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (পিএমসিএইচ) ভর্তি হওয়া ব্যক্তিদের মধ্যে একজন তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন এবং পরে রাতে তিনি মারা যান।

অন্যদিকে, সিওয়ানের সিভিল সার্জেন ডা. শ্রীনিবাস প্রসাদ জানিয়েছেন, দুই নারীসহ মোট ২৫ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি, আরও চারজনকে পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছে।

সারানের পুলিশ সুপার কুমার আশিস জানিয়েছেন, এই ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল বা গঠন করা হয়েছে। ইতিমধ্যেই মোট আটজনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তাদের মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনায় স্থানীয় চৌকিদার এবং পুলিশ কর্মকর্তার বিরুদ্ধেও নানা অভিযোগ উঠেছে। মাসরক থানার এসএইচও এবং মাসরক জোনের অ্য়ান্টি-লিকার টাস্ক ফোর্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন সারানের পুলিশ সুপার।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বিহারে মদ বিক্রি নিষিদ্ধ। তবে প্রায়শই সেখানে ঘরোয়া উপায়ে তৈরি বিষাক্ত মদ পানের কারণে মৃত্যুর ঘটনা ঘটে থাকে।

বিহার সরকার সম্প্রতি জানিয়েছে, ২০১৬ সালের এপ্রিলে রাজ্যে মদ নিষিদ্ধ করার পর থেকে ১৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সব থেকে মারাত্মক পরিস্থিতি হয়েছিল ২০২২ সালে। সারান জেলায় বিষাক্ত মদ্যপান করে অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছিল সেই বছর।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক