শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ৩০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাড়ির সামনে সাংবাদিককে কুপিয়ে হত্যা

Paris
অক্টোবর ১২, ২০২৪ ৭:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ময়মনসিংহের তারাকান্দায় প্রকাশ্যে এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত সাংবাদিক হলেন তারাকান্দা প্রেস ক্লাবের (একাংশ) সহসভাপতি স্বপন ভদ্রকে (৬৮)। সাগর নামে এক মাদক বিক্রেতা তাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর শম্ভুগঞ্জ মাঝিপাড়া এলাকার নিজ বাড়ির কাছে এ ঘটনা ঘটে।

ঘটনার পর হত্যাকারী সাগরকে গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের পাছার গ্রামের এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। পরে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছেন সাগর।

অভিযুক্ত সাগরের বাড়ি গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের পাছার গ্রামে। কিন্তু বসবাস করতেন নগরীর শম্ভুগঞ্জ টানপাড়া এলাকার নানির বাড়িতে। নৃশংস এই হত্যাকাণ্ডে স্থানীয় সাংবাদিকরা ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

পত্রিকা এবং ফেসবুকে মাদকবিরোধী লেখালেখির কারণেই পূর্ব বিরোধের জেরেই সাংবাদিক স্বপন ভদ্রকে খুন করা হয়েছে। তাকে ধারাল দা দিয়ে দুই কাঁধে, ঘাড়ে ও দুই হাতে কুপিয়ে হত্যা নিশ্চিত করেছে।

সাংবাদিক স্বপন ভদ্র ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক স্বজন ও নবকল্যাণ পত্রিকায় ফুলপুর ও তারাকান্দা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি নিজের ফেসবুক পেজে এলাকার নানা সমস্যা নিয়ে লেখালেখি করতেন তিনি।

কোতোয়ালী মডেল থানার ওসি সফিকুল ইসলাম খান জানান, স্বপন ভদ্র বাড়ি থেকে বের হয়ে পাশের রঘুরামপুর টানপাড়া এলাকায় পত্রিকা পড়ছিলেন। খবর পেয়ে ব্খাটে মাদকসেবী সাগর কুপিয়ে রক্তাক্ত জখম করে তাকে রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, সাগরের মাদক বেচাকেনা নিয়ে সাংবাদিক স্বপন ভদ্র পত্রিকায় লেখালেখি করায় বছরখানেক আগেও মারধরের শিকার হয়েছিলেন। সেই বিরোধ থেকেই এ হত্যাকাণ্ড বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়