বৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতিকে বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ

Paris
অক্টোবর ৩, ২০২৪ ৬:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইটকে বহিষ্কারের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল করেছেন মহানগর বিএনপির নেতাকর্মীরা। রাজশাহী মহানগর বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা বিকেলে নগরীর ভূবনমোহন পার্ক এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এর পর মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।  এর আগে গত সোমবার মহানগর বিএনপির এক চিঠিতে আবুল কালাম আজাদ সুইটসহ দুজনকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত এ দুজন হলেন-রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট ও রাজশাহী কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তোরাব আলী পারভেজ। মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন-অর-রশিদ ও যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সোমবার রাজশাহী অঞ্চলিক শিক্ষা ভবনে অন্যায়ভাবে তালা ঝোলানো, পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জীকে প্রাণনাশের হুমকি প্রদান এবং তাকে অফিস থেকে বের করে দেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আবুল কালাম আজাদ সুইট ও তোরাব আলী পারভেজকে বিএনপির প্রাথমিক সব সদস্য পদ থেকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হলো। পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য চিঠি কেন্দ্রীয় দপ্তরেও পাঠানো হলো।

প্রসঙ্গত, সোমবার বিকালে একদল তরুণ মাউশির আঞ্চলিক পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জীর অফিসে যান। ‘আমরা স্থানীয়’ পরিচয় দিয়ে তারা পরিচালককে কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার জন্য চাপ দেন। একপর্যায়ে পরিচালক মাউশির মহাপরিচালককে ফোন করার জন্য মোবাইল ফোন হাতে নেন। কিন্তু ওই তরুণরা তাকে ফোন করতে বাধা দেন। চাপের মুখে অধ্যাপক ব্যানার্জী কার্যালয় থেকে বের হয়ে যান। এরপর ওই তরুণরা কার্যালয়ে তালা দেন। তারা সাবেক যুবদল নেতা আবুল কালাম আজাদের অনুসারী বলে জানা গেছে। তবে আবুল কালাম আজাদ সুইট দাবি করেন এ ঘটনার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নাই।

এদিকে মাউশির পরিচালক বিশ্বজিৎ ব্যানার্জির বহিস্কারের দাবিতে বৃহস্পতিবার নগরীতে মানববন্ধ কর্মসূচিও পালিত হয়।

স.আর

সর্বশেষ - রাজশাহীর খবর