বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সম্পর্কে দূরত্ব তৈরি হয় যেসব কারণে

Paris
অক্টোবর ২, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কিছু ছোট ছোট ভুলের কারণে ভালোবাসা আর বিশ্বাসে গড়া একটি সুন্দর সম্পর্ক ভেঙে যেতে পারে। বিশেষজ্ঞদের মতে, নিজস্ব কিছু অভ্যাস, ভাবনা ও তার বহিঃপ্রকাশই সম্পর্কে দূরত্ব তৈরির জন্য যথেষ্ট। কোন কোন কারণে সম্পর্কে দূরত্ব তৈরি হয়, চলুন জেনে নেওয়া যাক।

১।সব মানুষেরই আলাদা দৃষ্টিভঙ্গি, ভাবনা ও জীবনদর্শন রয়েছে। তাই যতই কাছের মানুষ হোক না কেন তাকে নিজের ভাবনা চাপিয়ে দিবেন না। নিজের দৃষ্টিভঙ্গির সঙ্গে তাকে গুলিয়ে ফেলবেন না। সে হতে পারে আপনার পছন্দের মানুষ।

কিন্তু তার নিজস্ব ভাবনা, দৃষ্টিভঙ্গি থাকে। সেগুলোতে শ্রদ্ধাশীল থাকতে হবে।

২। আপনি কর্মজীবী, আপনার সঙ্গীও তাই।

সে যদি বাইরে বাইরে কাজ নাও করে ঘরে তো করতে হয়। তাই যদি আপনি তাকে চাপে রাখেন, তার স্বাভাবিক জীবনযাপনে বাধার কারণ হন, তাহলে একটা সময় পর আপনার সহজ বিষয়গুলোকেও আপনার সঙ্গীর কাছে কঠিন ঠেকবে। সে আপনাকে দূরের কেউ ভাবতে শুরু করবে।
৩। বর্তমান সময়ে এটাই সবচেয়ে বড় সমস্যা।

কথোপকথন আর তেমন হয় না। ভার্চুয়াল দুনিয়ায় সবাই এত ব্যস্ত যে, ফুরফুরে প্রেমের কথা বলার সময় নেই। প্রত্যেকেই ব্যস্ত থাকে তাদের ভার্চুয়াল জগৎ নিয়ে। নিজেদের মধ্যে কথা বলা হয়ে উঠে না। ফলে ধীরে ধীরে সম্পর্কে দূরত্ব দেখা দেয়।
৪। সঙ্গী হয়ত মানসিকভাবে আপনার ওপর খুবই নির্ভরশীল। আর সে সুযোগে আপনি তাকে যখন তখন ব্যবহার করছেন। আবার টাকা নিয়েও অনেক সময় প্রিয় মানুষটিই প্রতারণা করে বসে। কোনোভাবেই এ ধরনের প্রতারণা কেউ মেনে নেবে না। ফলাফল সম্পর্কে ইতি টানা।

৫। কারণে অকারণে সঙ্গীকে দোষারোপ করলেও দূরত্ব বাড়ে। আবার কখনো কখনো ছোট ছোট ঘটনাকে যখন বড় করে তার সঙ্গে খারাপ আচরণ করে তখনো সম্পর্কে দূরত্ব তৈরি হয়।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - লাইফ স্টাইল