সোমবার , ৩০ সেপ্টেম্বর ২০২৪ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

Paris
সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৯:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের শক্তিমান অভিনেতা মিঠুন চক্রবর্তী। গত সাড়ে চার দশক ধরে বিনোদন দুনিয়ায় নিজের পাকাপোক্ত আসন ধরে রেখেছেন। একের পর এক হিট ছবি উপহার দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। জানা গেছে, ভারতীয় সিনেমার সবচেয়ে বড় সম্মান পেতে যাচ্ছেন প্রবীণ এই অভিনেতা।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) ভারতীয় কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক টুইট বার্তায় এ খবর জানিয়েছেন। অশ্বিনী বৈষ্ণব টুইটে লেখেন, ‘দাদাসাহেব ফালকে বাছাই জুরি কিংবদন্তি অভিনেতা মিঠুন চক্রবর্তীকে ভারতীয় চলচ্চিত্রে তার আইকনিক অবদানের জন্য পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ৮ অক্টোবর ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। ১৯৭৬ সালে মৃণাল সেনের ‘মৃগয়া’ দিয়ে অভিনয় জগতে পা রাখেন মিঠুন। তারপর আর তাকে আর পেছনে তাকাতে হয়নি। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। বাংলা, হিন্দিসহ ৩৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন মিঠুন।
টলিউডের পাশাপাশি বলিউডেও তিনি দাপিয়ে অভিনয় করেছেন। মিঠুনের ক্যারিয়ারে মোট ৩টি জাতীয় পুরস্কার রয়েছে। ১৯৮৯ সালে একসঙ্গে ১৯টি ছবি মুক্তি পায় মিঠুনের। যা লিমকা বুক অফ রেকর্ডসে স্থান পেয়েছে।

মিঠুনকে শুভেচ্ছা জানিয়ে কুণাল ঘোষ ফেসবুকে লিখেছেন, “দাদাসাহেব ফালকে মিঠুন চক্রবর্তী। শিল্পী মিঠুনদাকে অভিনন্দন। শুধু অনুরোধ, দীর্ঘ উপেক্ষার পর আপনার পদ্মশ্রীর জন্য প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের চিঠি ও চেষ্টার দিনগুলো এবং সেইসঙ্গে মমতাদির আপনাকে রাজ্যসভায় পাঠিয়ে স্বীকৃতিদান ভুলে যাবেন না।”

মিঠুনের হাতে দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়ার খবর প্রকাশের পর থেকেই আনন্দিত তার সহকর্মী ও শুভানুধ্যায়ীরা। সামাজিক মাধ্যমে শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - বিনোদন