সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অস্কারে যাচ্ছে আমির খান প্রযোজিত ‘লাপাত্তা লেডিজ’

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কিরণ রাও পরিচালিত ‘লাপাত্তা লেডিজ’ সিনেমাকে অস্কারে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত। ২০২৫ সালের অস্কারের জন্য আনুষ্ঠানিকভাবে সিনেমাটিকে বেছে নেওয়া হয়েছে।

অস্কারের দৌড়ে ‘লাপাত্তা লেডিজ’-এর সঙ্গী ছিল বলিউডের মেগা ব্লকবাস্টার সিনেমা ‘অ্যানিমেল’, মালায়লাম সিনেমা ‘আট্টাম’ ও কান বিজয়ী ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ সহ ২৯টি চলচ্চিত্র। তাদের সবাইকে পেছনে ফেলে ‘লাপাত্তা লেডিজ’ শেষ পর্যন্ত অস্কারের জন্য মনোনীত হয়েছে।

অসমিয়া পরিচালক জাহ্নু বড়ুয়ার নেতৃত্বাধীন ১৩ সদস্যের কমিটি আমির খান ও কিরণ রাও প্রযোজিত ‘লাপাত্তা লেডিজ’ সিনেমাটিকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে জায়গা দিয়েছে।

‘লাপাত্তা লেডিজ’ যে অস্কারের জন্য ভারত থেকে মনোনয়ন পাবে, সে ব্যাপারে নিশ্চিত ছিলেন বলেই জানান সিনেমাটির পরিচালক কিরণ রাও। তিনি বলেন, ‘আমার সিনেমা যদি অস্কারের জন্য বেছে নেওয়া হয় তা আমার জন্য স্বপ্ন পূরণ। আমি নিশ্চিত যাকেই বেছে নিক সেখানে সেরা ছবিই যাবে।’

অস্কারের জন্য ‘লাপাত্তা লেডিজ’-কে বেছে নেওয়ায় ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সিলেকশন কমিটিকে ধন্যবাদ দিয়েছেন আমির খান।

প্রসঙ্গত, ‘লাপাত্তা লেডিজ’ ২০০১ সালের প্রেক্ষাপটে গ্রামীণ ভারতের দুটি মেয়ের একটি হৃদয়গ্রাহী গল্প। যারা দুর্ঘটনাক্রমে ট্রেনে করে যাওয়ার সময় অদলবদল হয়ে যায়। ছবিটি প্রযোজনা করেছে রাওয়ের কিন্ডলিং প্রোডাকশনস এবং আমির খান প্রোডাকশন।

চলতি বছরের মার্চে মুক্তি পাওয়ার পর ব্যাপক সাড়া জাগায় ‘লাপাত্তা লেডিজ’। গ্রামীণ প্রেক্ষাপটে সহজ-সরল গল্প আর অভিনয়শিল্পীদের পারফরম্যান্স মুগ্ধতা ছড়ায়। সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেন নীতাংশি গোয়েল, প্রতিভা রন্তা এবং স্পর্শ শ্রীবাস্তব, সঙ্গে ছিলেন রবি কিষাণ, ছায়া কদম এবং গীতা আগরওয়াল শর্মা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - বিনোদন