রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাসূলের অনুপম আদর্শ বিশ্ব শান্তি ও মুক্তির সনদ: জিএম কাদের

Paris
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৬:৪৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ঈদে মিলাদুন্নবী (সা.) পৃথিবীর জন্য অত্যন্ত বরকতময় দিন। এ দিনটি আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। তিনি মহাসম্মানিত এই দিনে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানান। তাৎপর্যময় এ কল্যাণের দিনে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করেছেন তিনি।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রোববার এক বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ্বনবী (সা.)-কে দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাতে জর্জরিত অন্ধকার পৃথিবীতে মহানবী (সা.) জ্বেলেছেন সত্য ও ন্যায়ের মশাল। অন্ধকার যুগের সব কালিমা দূর করে সত্য ও ন্যায়ের শান্তির বাণী প্রচার করেছিলেন প্রিয়নবী (সা.)। রাসূলের অনুপম আদর্শ বিশ্বশান্তি ও মুক্তির সনদ।অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে আলোর দিশা দিয়েছিলেন হজরত মুহাম্মদ (সা.)।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, বিশ্বের শান্তিকামী মানুষের সামনে অনুপম আদর্শ হজরত মুহাম্মদ (সা.)। রাসূলের শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয় হয়ে থাকবে। রাসূল (সা.)-এর অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। মহানবী (সা.)-এর শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ্ব-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত সম্ভব। মহানবী (সা.)-এর শিক্ষায় সবার জীবন আলোকিত হোক- এ আশাবাদ ব্যক্ত করেছেন জিএম কাদের।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি