সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কৃতি, আলিয়ারা ডায়েটের পাশাপাশি ওজন কমাতে মেনে চলেন এই ৩ নিয়ম

Paris
সেপ্টেম্বর ২, ২০২৪ ৮:০৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বলিউড শুধু বিনোদন দেয় না, ওজন কমানোর অনুপ্রেরণাও জোগায়। এসব তারকাদের কথা বললেই কল্পনায় ভেসে ওঠে স্লিম ফিট ফিগার। শরীর সম্পর্কে বেশ সচেতন তারা। ফিট থাকতে সবসময় মানেন ডায়েট। মাঝে মাঝে তারকাদের জিমে যাওয়া আর পানিতে চুমুক দেওয়ার ভিডিও দেখা যায় সামাজিক মাধ্যমে। এসব দেখে অনেক তরুণীই স্বপ্ন দেখেন তাদের মত ফিট হওয়ার। তবে তাদের সেই স্বপ্ন পূরণ করতে মেনে চলতে হবে কিছু নিয়মও। ধরে নিলে চলবে না জিমে যাওয়াই একমাত্র পন্থা। কেননা বলিউডের এসব তারকারা জিম করার পাশাপাশি নিষ্ঠার সঙ্গে মেনে চলেন কিছু নিয়ম। চলুন জেনে নেই এমন তিনটি নিয়ম।

১) ওজন নিয়ন্ত্রণে খাওয়া-দাওয়াতেও রাশ টানা জরুরি। বাইরের প্রক্রিয়াজাত খাবার খাওয়ার অভ্যাস বদলে ফেলুন। তবে মুখরোচক খাবার একেবারে খাওয়া বন্ধ করে দেবেন, তাও নয়। ২০ শতাংশ মতো বাইরের খাবার খেতে পারেন। বাকি ৮০ শতাংশ খাবার যেন স্বাস্থ্যকর হয়।

২) সকালে উঠেই কয়েক পা হেঁটে আসা মানেই শরীরচর্চা হয়ে গেল না। জিমে অথবা বাড়িতে— নিয়ম করে ওজন তোলা, কার্ডিয়ো এবং আরও অন্যান্য শরীরচর্চাও রোজের ফিটনেস রুটিনে রাখুন। বাড়িতে যোগাসনও করতে পারেন। প্রতিদিন সময় না পেলেও সপ্তাহে অন্তত ৪ দিন শরীরচর্চা করাটা প্রয়োজন।

৩) ওজন কমাতে শুধু খাওয়া কমালে চলবে না। শারীরিক কার্যকলাপও বজায় রাখতে হবে। প্রতি দিন হাঁটাহাঁটির অভ্যাস করুন। অন্তত ৭ থেকে ৮ হাজার পা। না হলে ওজন কমানো সত্যিই মুশকিল হয়ে যাবে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - লাইফ স্টাইল