শুক্রবার , ৩০ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডিবি হারুন জিম্মি করে জমি দখল নিতে চেয়েছিলেন

Paris
আগস্ট ৩০, ২০২৪ ৮:৪৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

‘সাবেক ডিবিপ্রধান হারুন-অর-রশীদ আমাদের তিনশ কোটি টাকার জমি দখল নিতে চেয়েছিলেন। তার উদ্দেশ্য ছিল পুরো জমি দখল নেওয়া। ক্ষমতার অপব্যবহার করে আমাদের বৈধ জমি অবৈধ করার চেষ্টা করেছেন। আমাদের জিম্মি করে সাদা দলিলে স্বাক্ষর করিয়ে নিয়েছেন।’

বৃহস্পতিবার রাজধানীর ওয়ারীর নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য সৈয়দ আজহারুল কবির ও স্ত্রী মেহেরুন্নেসা।

সংবাদ সম্মেলনে স্ত্রী মেহেরুন্নেসা বলেন, ডিবি হারুন আমার সঙ্গে কথা বলেছেন ডিবি অফিসে। তিনি আমার স্বামী-সন্তানকে মেরে ফেলার হুমকি দেন।
ভুক্তভোগী আজহারুল কবির বলেন, ২০২৩ সালের ডিসেম্বরে এমন ঘটনা ঘটলেও গুম ও হয়রানির ভয়ে মুখ খলতে পারিনি। আমি আইনজীবী হয়েও কোনো সাহায্য পাইনি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার পতনের পর আবারও ওই বাসভবন দখল করতে চান তারা। ৭ আগস্ট ওই বাসভবনে হামলা ও ভাঙচুর করে প্রায় ২০ লাখ টাকাসহ বিভিন্ন জিনিসপত্র দুর্বৃত্তরা লুট করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

আজহারুল কবির বলেন, স্থানীয় বিএনপি নেতা আবদুল­াহর নেতৃত্বে আল-মুসলিম গ্র“প জমি থেকে জোরপূর্বক তুলে দেওয়ার জন্য আমাদের বিরুদ্ধে বানোয়াট মামলা করেছে। এই শক্তিশালী জোট আমার পরিবারকে মিথ্যা মামলা, অর্থনৈতিক চাপ এবং শারীরিক ভয় দেখিয়ে কয়েক শ কোটি টাকা মূল্যের আমাদের ন্যায্য জমি দখল করতে চায়।

এর আগেও ২০১১ সাল থেকে আবদুল­াহ বিভিন্ন জেলা থেকে আজ অবধি আমার ও আমার ছেলের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা করেছেন। এরপরও সফল না হওয়ায় ডিবি হারুনের সঙ্গে হাত মেলান তিনি।

তিনি আরও বলেন, বিগত সরকারের সময় আমাদের বলা হয় আবদুল­াহ, শেখ ফজলে নূর তাপস এবং স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রভাবশালী ব্যক্তিরা এসবের

সঙ্গে জড়িত। ২০২৩ সালের ৮ ডিসেম্বর ডিবির একাধিক কর্মকর্তা এসে আমাকে ও আমার ছেলেকে ১ লাখ টাকা চুরির মিথ্যা মামলায় গ্রেফতার করে। ওই সময় আমাদের ওপর প্রচণ্ড নির্যাতন করা হয়েছিল এবং আমাদের সম্পত্তি হস্তান্তর করার জন্য বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়।

তিনি বলেন, আমরা আমাদের পরিবারের জন্য সুরক্ষা, আমাদের সম্পত্তির অধিকার সংরক্ষণ এবং এই জঘন্য কাজের জন্য দায়ীদের বিচার দাবি করছি।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়