বুধবার , ১৪ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ভোক্তা অধিকার আইন বিষয়ক সভা

Paris
আগস্ট ১৪, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
দেশে চলমান দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও শিক্ষার্থীদের বাজার মনিটরিং নিয়ে সম্প্রীতি সভা করেছে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও কনজুমার এ্যসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

বুধবার (১৪ আগষ্ট) বেলা ১১টায় রাজশাহী চেম্বার ভবন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী ব্যবসায়ী, ভোক্তা ও শিক্ষার্থীদের নিয়ে এ সচেতনতামুলক সম্প্রীতি সভার আয়োজন করা হয়।

ক্যাব সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন. অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যান চৌধরি, বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ইব্রাহিম হোসেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, ব্যবসায়ী, শিক্ষার্থীরা।

সভায় প্রথমে বাজার মনিটরিং নিয়ে বক্তব্য রাখেন শিক্ষার্থীরা। তারা বলেন, আমরা যখন বাজার মনিটরিং করি, তখন ব্যবসায়ীদের মধ্য দুইনীতি লক্ষ করেছি। মানে আমরা যখন দাম জিজ্ঞেস করি তখন তারা এক রকম দাম বলে, কিন্তু ক্রেতার কাছে জিজ্ঞেস করলে তারা বলেন অতিরিক্ত দাম নেয়া হচ্ছে। আমরা চাই জিনিসপত্রের দামটা সব সময় ক্রেতার সাধ্যের মধ্যে থাকবে। সবার উদ্দেশ্যে শিক্ষার্থীরা বলে, আপনারা আগের দিনগুলো ভুলে যান। এখন থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাশাপাশি শিক্ষার্থীরা ও মাঠে থাকবে।

শিক্ষার্থীদের এমন বক্তব্যের সমর্থন জানিয়ে ক্যাব সম্পাদক মামুন বলেন, স্বৈরাাচার হাসিনা সরকার পদত্যাগের পর সকল কিছুই দিকেই নজর রাখছে শিক্ষার্থীরা। তাদের উদ্যোগ প্রশংসার যোগ্য। তিনি বলেন, এই শিক্ষার্থীরাই আপনার সন্তান, তারাই আপনার ভাই বোন। অতএব তারা যখন বাজার মনিটরিং করবে আপনারা সর্বোচ্চ সহযোগিতা করবেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ব্যবসায়ী আলহাজ্ব খায়রুল বাসার।

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য