রবিবার , ১১ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সরানো হচ্ছে সব কমিশনার রেঞ্জ ডিআইজি এসপি

Paris
আগস্ট ১১, ২০২৪ ১০:০৩ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পুলিশ বিভাগকে ঢেলে সাজানো তথা পুনর্গঠনের অংশ হিসেবে সব রেঞ্জ ডিআইজি, ৬৪ জেলার পুলিশ সুপার এবং সব মহানগর পুলিশ কমিশনারকে সরিয়ে দেওয়া হচ্ছে। এ জন্য তালিকা তৈরি হচ্ছে। তাদের সরানোর পর সেখানে কাদের নিয়োগ করা হবে সেই তালিকাও করা হচ্ছে। এ ছাড়া অতিরিক্ত আইজিপি হিসেবে যেসব পুলিশ কর্মকর্তা পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিটের প্রধান হিসেবে আছেন তাদেরও পর্যায়ক্রমে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

পুলিশে পুনর্গঠনের অংশ হিসেবেই ইতোমধ্যে ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমানকে সরিয়ে মাইনুল হাসানকে নতুন কমিশনার বানানো হয়েছে। অন্যান্য মহানগর পুলিশ কমিশনার পদেও পরিবর্তন আনা হচ্ছে।

জানা গেছে, শেখ হাসিনা সরকারের আমলে নিয়োগ পাওয়া পুলিশ বিভাগের বিভিন্ন ইউনিটে যেসব কর্মকর্তা গুরুত্বপূর্ণ পদে আছেন তাদের পর্যায়ক্রমে সরিয়ে দেওয়া হবে। তাদের রেখে পুলিশে পুনর্গঠন কাজ ঠিকমতো করা যাবে না বলে পুলিশের আইজিকে জানিয়েছেন চাকরিচ্যুত পুলিশ কর্মকর্তারা। তারা অবিলম্বে গুরুত্বপূর্ণ পদে থাকা পুলিশ কর্মকর্তাদের সরিয়ে সেখানে নতুন কর্মকর্তা নিয়োগের কথা বলছেন।

বিভিন্ন দাবি আদায়ে পুলিশের বিভিন্ন ইউনিটে অধস্তন পুলিশ সদস্যরা বিক্ষোভ করছেন। এই বিক্ষোভের পেছনে শেখ হাসিনা সরকারের আমলে নিয়োগ পাওয়া কোনো কোনো কর্মকর্তার ইন্ধন রয়েছে বলে ইতোমধ্যে সরকারের কাছে তথ্য এসেছে। যে কারণে এ সপ্তাহের মধ্যেই পুলিশের সব রেঞ্জ ডিআইজি, সব মহানগর পুলিশ কমিশনারসহ ৬৪ জেলার পুলিশ সুপারকে বদলি করার উদ্যোগ নেওয়া হয়েছে। সে অনুযায়ী কার্যক্রম চলমান রয়েছে।

 

 

সর্বশেষ - জাতীয়