শনিবার , ১০ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যতদিন লাগে এই সরকার ততদিন থাকবে: আইন উপদেষ্টা আসিফ নজরুল

Paris
আগস্ট ১০, ২০২৪ ১২:৪৫ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রাজনৈতিক ব্যক্তিদের গণতান্ত্রিক নির্বাচন আর শিক্ষার্থীদের দেশ সংস্কারের আকাঙ্ক্ষা এই দুই প্রত্যাশা পূরণে কাজ করবে এই অন্তর্র্বতী সরকার। এতে যতদিন লাগে এই সরকার ততদিনই থাকবে, এর বেশিও না কম না। শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন অন্তর্র্বতী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল।

তিনি আরও বলেন, এই সরকারের মেয়াদ নিয়ে কোন কথা হয়নি। রাজনৈতিক ব্যক্তিদের প্রত্যাশা থাকবে যতদ্রুত নির্বাচন দেয়া যায়, আবার ছাত্র জনতার প্রত্যাশা দেশের সংস্কার। এ দুইয়ের সমন্বয় করে নির্বাচন কমিশনসহ বিভিন্ন ক্ষেত্রে সংস্কার করার জন্য যত দিন থাকা দরকার হবে, অন্তর্র্বতীকালীন সরকার তত দিন দায়িত্ব পালন করবে। আমি যতদ্রুত সম্ভব আমার বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরতে চাই। ছাত্র জনতা দেশ পরিচালনার জন্য অপূর্ব সুযোগ তৈরি করে দিয়েছেন সেটি যথাযথ পালন করেই বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরবো আসা করছি।

প্রধান বিচারপতির পদত্যাগ প্রসঙ্গে আসিফ নজরুল বলেন, প্রধান বিচারপতি শ্রদ্ধেয় মানুষ। ছাত্র-জনতার দাবির প্রেক্ষিতে তার কি করা উচিত সেটা উনার বিবেচনার উপর ছেড়ে দিলাম।

তিনি আরও বলেন, এখন নেতৃত্ব দিচ্ছেন, প্রতিনিধিত্ব করছেন সমন্বয়করা। এত বড় একটা গণ আন্দোলন, যেখানে ১৬-১৭ বছর ধরে থাকা একটা সরকার, যে সরকারের প্রধানকে পালিয়ে যেতে হয়েছে। ফলে ওই রকম (শিক্ষার্থীদের) জায়গা থেকে চাপ আসা, প্রত্যাশা আসা র পর প্রধান বিচারপতির কী করা উচিত তা ওনার ওপর ছেড়ে দিলাম।

এর আগে শনিবার সকাল ৯টা ৩৫ মিনিটে সচিবালয়ে যান অন্তর্র্বতী সরকারের এই আইন উপদেষ্টা। সচিবালয়ের প্রথম দিন অফিসে তাকে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার ও অন্যান্য কর্মকর্তারা অভ্যর্থনা জানান। এরপরেই সচিবালয়ের ৪ নম্বর ভবনের ৮ তলায় তার কক্ষে আইন ও বিচার বিভাগের সচিবের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

 

 

সর্বশেষ - জাতীয়