রবিবার , ২৮ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কেমন ছিল আইফেল টাওয়ারে সেলিন ডিওন, লেডি গাগার পারফরম্যান্স?

Paris
জুলাই ২৮, ২০২৪ ১:০৮ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :
ফ্রান্সের প্যারিসে এবার বসেছে অলিম্পিকের আসর। গত শুক্রবার রাতে এক জমকালো আয়োজনে উদযাপিত হল ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর উদ্বোধনী অনুষ্ঠান। ৩৩তম এই আসরের মঞ্চ মাতিয়ে নজর কেড়েছেন ‘মাই হার্ট উইল গো অন’ খ্যাত কানাডিয়ান গায়িকা সেলিন ডিওন ও মার্কিন পপ তারকা লেডি গাগা।

এ সময় পারফর্মাররা উদ্বোধনী অনুষ্ঠানকে নিয়ে যায় অনন্য মাত্রায়। একইসঙ্গে ফুটিয়ে তোলে প্যারিসের বিখ্যাত কিছু ফরাসি সাংস্কৃতিক আচার-বৈশিষ্ট্য।

স্কাই নিউজের খবর, অনেকদিন ধরেই একটা জটিল অসুস্থতার মাঝে ভুগছিলেন সেলিন ডিওন। সেই অসুস্থতা কাটিয়ে এবার অলিম্পিকে গান গাওয়ার মাধ্যমে মঞ্চে নিজেকে প্রত্যাবর্তন করলেন এই শিল্পী। যদিও তার ভক্তদের মাঝে বেশ উদ্বেগ লক্ষ্য করা যায়। পারফরম্যান্স এর সময় অসুস্থ হয়ে পড়ার শঙ্কা করেছিলেন অনেকে।

তবে সেলিন ডিওন মঞ্চে ফিরেছেন এক রাজকীয় আমেজে। সেলিন সাদা সিল্কের জর্জেটের গাউনে ওঠেন মঞ্চে। আইফেল টাওয়ারে থেকে ফরাসি গায়ক এডিথ পিয়াফের ‌‘‘হিমন আ ল’আমোর’’ গানটি পরিবেশন করেছেন তিনি। যা ছিল রীতিমতো বিস্ময়কর।

সম্প্রতি আমাজন প্রাইমে ‘আই অ্যাম: সেলিন ডিওন’ শিরোনামের একটি তথ্যচিত্র প্রকাশিত হয়। সেখানে তিনি তার বিরল স্নায়ুরোগের সঙ্গে লড়াইয়ের বিস্তারিত তুলে ধরেছেন। তিনি আরও উল্লেখ করেন, এই রোগ গায়িকাকে প্রায় মৃত্যুর কাছাকাছি অভিজ্ঞতা দিয়েছে।

এদিকে আরেক তাবড় শিল্পী লেডি গাগার একটি স্মরণীয় পারফরম্যান্সও ছিল। মঞ্চে কালো-পিংক কম্বিনেশনের পোশাকে মুগ্ধতা ছড়ান মার্কিন এই পপ তারকা। এ সময় লেডি গাগা ক্লাসিক মন ট্রুক এন প্লুমের ফরাসি গান গেয়ে দর্শকদের চমকে দেন।

এছাড়াও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে আয়া নাকামুরা, অপেরা গায়ক অ্যাক্সেল সেন্ট-সিরেলরাও চোখ ধাঁধানো পারফর্ম করেছেন বলে খবর।

উল্লেখ্য, প্যারিস অলিম্পিক ২০২৪ এ প্রথমবার স্টেডিয়াম থেকে দূরে চার ঘণ্টার দীর্ঘ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন ছিল সেইন নদীর তীরে ৬ কিলোমিটার এলাকাজুড়ে ভাসমান ‘প্যারেড অব নেশনস’। যেখানে অ্যাথলেটদের নিয়ে যাওয়ার জন্য নৌকা ব্যবহার করা হয়। মাঝে বৃষ্টি শুরু হলেও ক্রীড়াবিদ, পারফর্মার এবং সমর্থকদের উদ্দীপনাকে হ্রাস করতে পারেনি; কারণ সেখানে বিশ্বের তাবড় এসব সংগীতশিল্পীদের পারফরম্যান্স তাদের মুগ্ধ করে।

সর্বশেষ - বিনোদন