মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যে কারণে আবারও বড়পর্দায় দেখা যাবে শাহরুখের ‘স্বদেশ’ ছবি

Paris
জুলাই ৯, ২০২৪ ২:৪৬ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক:
শাহরুখ খানের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি ‘স্বদেশ’। ‘রোমান্টিক ইমেজ’ ভেঙেচুরে সম্পূর্ণ অন্যভাবে ভক্ত-অনুরাগীদের মাঝে নিজেকে ধরা দিয়েছিলেন কিং খান। ২০০৪ সালে বড়পর্দায় মুক্তি পাওয়া এই ছবি বক্স অফিসে সাফল্যের মুখ না দেখলেও ভূয়সী প্রশংসা কুড়িয়েছিল সমালোচক মহলে।

‘স্বদেশ’ ছবিটি নিয়ে যে ভীষণ স্পর্শকাতর রনি, তা তিনি একাধিকবার প্রকাশ করেছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই ছবির প্রসঙ্গে প্রযোজক রনি জানান, ফের একবার বড়পর্দায় অবশ্যই মুক্তি পাবে এই ছবি।

তিনি বলেন, ‘আমি বহুবার বলেছি, এই ছবি সময়ের থেকে অনেক এগিয়ে ছিল। এত দারুণ একটি ছবির অবশ্যই দ্বিতীয় সুযোগ প্রাপ্য। তাই দ্বিতীয়বার এই ছবি বড়পর্দায় আসবেই।’

প্রযোজক আরও বলেন, ‘এই ছবির গল্প কোনও নির্দিষ্ট সময়ের গণ্ডিতে আটকে নেই। ছবির বিষয়বস্তু আজও সমকালীন। এ ছবির বার্তা সেদিনের মতো আজও দর্শককে ভাবায় বলেই আমার বিশ্বাস।’

এ ছবি ব্যক্তিগতভাবে শাহরুখের অত্যন্ত পছন্দের। একাধিক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘এই ছবি আমার হৃদয়ের সব থেকে কাছের। ‘স্বদেশ’-এর মতো ছবিতে কাজ করার সুযোগ পাওয়া আমার ক্যারিয়ারের অন্যতম সেরা পুরস্কার।’ তবে সেই সময় অধিকাংশ ভারতীয় দর্শক যে এই ছবিকে গ্রহণ করেননি তার জন্য কষ্ট পেয়েছিলেন।

উল্লেখ্য, ‘স্বদেশ’ হচ্ছে ২০০৪ সালের একটি ভারতীয় চলচ্চিত্র। যেটির প্রযোজনা এবং পরিচালনা করেছেন আশুতোষ গোয়ারিকর। ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান এবং নবাগতা গায়ত্রী যোশী। যদিও স্বদেশ ছবিটি বক্স-অফিসে আশানুরূপ সাফল্য পায়নি, এটা ভারতীয় এবং অন্যান্য দক্ষিণ এশিয়ান দর্শকের থেকে ও বিশ্বের সর্বজনীন সমালোচনামূলক জয়ধ্বনি পেয়েছে।

 

সর্বশেষ - বিনোদন