সোমবার , ১১ ডিসেম্বর ২০২৩ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বঞ্চিত মানুষের জন্য ৭ টাকায় বাজার!

Paris
ডিসেম্বর ১১, ২০২৩ ৬:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে পেঁয়াজের বাজারে যেখানে যেখানে অস্থিরতা সেখানে বিদ্যানন্দ ফাউন্ডেশন ১ কেজি পেঁয়াজ দিচ্ছে মাত্র এক টাকায়। শুধু পেঁয়াজ না চাল, ডাল, ডিম, মাছ, মুরগি সহ ১৭টি আইটেম সবই বিক্রি হচ্ছে ১ টাকায়।

সোমবার সকাল ১০ টায় রাজশাহী নগরীর নাইস কনভেনশন সেন্টারে দিনব্যাপী এই কার্যক্রম শুরু হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার জনাব বিপ্লব বিজয় তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কার্যক্রম উদ্ভোধন করেন। এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব বিজয় বসাক, বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুখ আহমেদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, বিদ্যানন্দ শুরু থেকেই সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে আসছে। বিদ্যানন্দের কাজের ব্যাপ্তি এখন দেশের গন্ডি পেড়িয়ে বিদেশে পৌঁছে গেছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনশৃংখলা রক্ষার পাশাপাশি এই ধরনের জনহিতকর কার্যে আগেও সাপোর্ট দিয়েছেন সামনেও দিবেন।

বিদ্যানন্দের সদস্যরা শহরের বিভিন্ন এলাকায় জরিপের মাধ্যমে অভাবী পরিবার চিহ্নিত করে নির্দিষ্ট কার্ড প্রদান করে। সে কার্ড দেখিয়ে পরিবারগুলো ৭ টাকায় ৭ ধরনের পণ্য কেনার সুযোগ পায়।

দেশ বিদেশে ভিন্নতর ও অভিনব সব আইডিয়া নিয়ে সেবামূলক কাজ করে বেশ প্রশংসা কুড়িয়েছে বিদ্যানন্দ। বিশেষ করে করোনাকালীন সময়ে কেউ যখন ভয়ে ঘর থেকে বের হচ্ছেনা তখন জীবনবাজি রেখে করোনা মহামারী মোকাবেলায় সম্মুখসমরে যুদ্ধ করে সাধারণ মানুষের ভালবাসা অর্জন করে নেয় এই প্রতিষ্ঠান। সমাজসেবায় তাদের অসামান্য সব অবদানের জন্য ২০২৩ সালে সরকার তাদের একুশে পদকে ভূষিত করে। এছাড়াও ২০২২ সালে সমাজকল্যান মন্ত্রনালয় কতৃক জাতীয় মানবকল্যান পদক ও ২০২১ সালে বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ কতৃক “কমনওয়েলথ পয়েন্টস অফ লাইট” পদকে ভূষিত হয় এই স্বেচ্ছাসেবী সংস্থা।

সর্বশেষ - রাজশাহীর খবর