রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবির ‘অরিন্দম-৬৮’ ব্যাচের ইফতার মাহফিল ও ঈদবস্ত্র বিতরণ

Paris
এপ্রিল ২, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘অরিন্দম-৬৮’ (২০২০-২১ শিক্ষাবর্ষ) ব্যাচের ইফতার মাহফিল ও দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠান হয়েছে। শনিবার (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে ৬৮-ব্যাচের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক এম তারেক নূর বলেন, ‘অরিন্দম-৬৮’ ব্যাচের শিক্ষার্থীরা সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ছোট্ট পরিসরে হলেও যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার। তরুণরা চাইলে সব পারে, এই কথাটি আমাদের শিক্ষার্থীরা দেখিয়ে দিয়েছে। আগামীতেও এই তরুণ শিক্ষার্থীরা সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাবে বলে আমি আশাবাদ ব্যক্ত করি।

ইফতার মাহফিল এবং ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সার্বিক তত্বাবধায়ন করেন ‘অরিন্দম-৬৮’ ব্যাচের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী অনুরাগ আহসান ইমন। তিনি বলেন, আমাদের আজকের আয়োজনের মূল লক্ষ্য ছিল পবিত্র রমজানের আমেজ সবার মধ্যে ছড়িয়ে দেওয়া। সেইসাথে ২০২০-২১ শিক্ষাবর্ষের সাবাইকে একটা মেলবন্ধনে আবদ্ধ করা। সকলের সাথে যোগাযোগ বৃদ্ধি করা। একই সাথে সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর যে প্রয়াস সেটা সবাইকে নিয়ে সাক্ষী হওয়া। আশা করি আমরা সফল হয়েছি।

৬৮ ব্যাচের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সোহান হাসান বলেন, আমাদের দেশে এমন অনেক মানুষই আছে যারা সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। আমরা চেষ্টা করেছি সেই সব সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুঁটানোর। আমাদের এ চেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে। দরিদ্র অসহায় মানুষের জন্য কাজের ধারা এখান থেকে শুরু হয়েছে। পরবর্তী জীবনেও আমরা এই ধারা অব্যাহত রাখতে চাই।

ইফতার মাহফিল ও ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের ভালো কাজে উৎসাহ প্রদানের লক্ষে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর