দেশে রাজনৈতিক সংকট সৃষ্টির জন্য উঠেপড়ে লেগেছে বিএনপি : শাজাহান খান

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আগামী জাতীয় নির্বাচনে সন্ত্রাসমুক্ত, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ তৈরি করতে দেশের আট বিভাগ ও দুটি প্রস্তাবিত বিভাগে বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের নিয়ে সমাবেশ করবে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বিত সংগঠন ‘সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ’। ঢাকার মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনটির আয়োজন করে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ।

লিখিত বক্তব্যে শাজাহান খান বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই বিএনপি নতুন পদ্ধতিতে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির চেষ্টা করেছে। তারা দেশে রাজনৈতিক সংকট সৃষ্টির জন্য উঠেপড়ে লেগেছে। এই অবস্থায় আমরা নিশ্চুপ থাকতে পারি না। আমরা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা দেশে সন্ত্রাসমুক্ত পরিবেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে আমাদের যথাযথ ভূমিকা রাখার সময় এসেছে। আমরা বিশ্বাস করি, আগামী নির্বাচনে বাংলার জনগণ স্বাধীনতাবিরোধীদের বর্জন করে মুক্তিযুদ্ধের চেতনার দলকে ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ করে দেবে।’

তিনি আরো বলেন, “বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির অতন্দ্র প্রহরী। দেশ ও জাতি যখনই কোনো সংকটের মুখোমুখি হয়েছে, মুক্তিযোদ্ধারা তখনই যথাযথ পদক্ষেপ নিয়েছেন। বিশেষ করে ২০১৩ ও ২০১৫ সালে বিএনপি-জামায়াত লাগাতার অবরোধ-আন্দোলনের নামে নাশকতা করেছে তখন আমরা ‘মুক্তিযোদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ’ সংগঠন প্রতিষ্ঠা করে এই নাশকতা ও ধ্বংসাত্মক কার্যক্রম বন্ধের জন্য আন্দোলন করেছি।”

‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই অনুষ্ঠিত হবে’ জানিয়ে শাজাহান খান বলেন, ‘এই নির্বাচনের পূর্বে বিএনপি ও জামায়াত পুনরায় নির্বাচন বনচাল ও প্রশ্নবিদ্ধ করার জন্য অপচেষ্টা চালাচ্ছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২২ জানুয়ারি সিলেটে, ২৫ জানুয়ারি রংপুরে, ২৬ জানুয়ারি রাজশাহীতে, ২৯ জানুয়ারি বরিশালে, ৩০ জানুয়ারি ফরিদপুরে, ৪ ফেব্রুয়ারি কুমিল্লায়, ৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম, ৭ ফেব্রুয়ারি ময়মনসিংহে ও ৯ ফেব্রুয়ারি খুলনায় সমাবেশগুলো অনুষ্ঠিত হবে। এ ছাড়া ঢাকার মহাসমাবেশটি প্রধানমন্ত্রীর দেওয়া তারিখ অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এ সময় সংবাদ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্যসচিব ও বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী প্রমুখ।

সূত্র: কালের কণ্ঠ