বুধবার , ৯ নভেম্বর ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখায় দালালদের দৌরাত্ব

Paris
নভেম্বর ৯, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখায় চলছে দালালদের দৌরাত্ব । ভূমি, পাসপোর্ট ও বিআরটিএ অফিসের মতো এখানেও দালালী । ফলে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা।

ভোগান্তির শিকার জসিম উদ্দিন নামের এক গ্রাহক তার ফেসবুকে লিখেন, আজ সকালে ছেড়া বা ময়লাযুক্ত ২৫টি নোট নিয়ে যায় পরিবর্তনের জন্য। কিন্তু দায়িত্বরত ব্যাংক অফিসার রিসিভ করেছে ১০টি। বাকি ১৫ পিচ আরো ২ দিনে পরিবর্তন করতে হবে বলে জানান ওই কর্মকর্তা।

জসিম বলেন, এভাবে সাধারণ মানুষ টাকা পরিবর্তনের জন্য আসলে নানান প্রশ্ন করেন অফিসাররা। মনে হয় চাকরির ইন্টারভিউ দিতে আসছি ব্যাংকে। আর দালালদের হাতে দিলে তারা দিবে ১০০ টাকায় ৯০ টাকা। বাংলাদেশ ভারতের টাকা কারেন্সির মতো অবস্থা ব্যাংকে। অথচ সেখানে দালালরা একসাথে অনেক নোট দিচ্ছে, অফিসাররা রিসিভ করছে। আমি বললে তারা বলছে তারা দালাল, আপনি সাধারণ মানুষ। তারামানে দালালরাই দেশের সু নাগরিক। আমি ব্যাংক ম্যানেজারের সাথে দেখা করতে চাইলে ইনফরমেশন ডেস্ক বলে, কোন লাভ নেই দেখা করে। আপনি লিখিত অভিযোগ দিয়ে যান অভিযোগ বক্সে। এটা ব্যাংকের অফিসারদের নিজস্ব তৈরী নিয়ম বা আইন। বলে লাভ নেই, শুনার মানুষ নেই। তাই একটু লিখলাম । আশা করি পরিবর্তন হবে ইনশাআল্লাহ। কষ্ট করে পড়ার জন্য ধন্যযোগ।

তবে বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের দায়িত্বরত কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর