নগরীর কয়েরদাঁড়ায় জননী গ্রন্থাগারে বইয়ের ফেরিওয়ালা কাজী ইমদাদুলে নামে কর্নার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থায় বইয়ের ফেরিওয়ালা কাজী ইমদাদুল হক কর্নারের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) রাত সাড়ে ৯ টার দিকে মহানগরীর কয়েরদাঁড়া এলাকায় অবস্থিত গ্রন্থাগার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার সভাপতি রিজিয়া খাতুন। প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডে কাউন্সিলর বেলাল আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী রেসিডেন্সিয়াল কলেজের সহকারী অধ্যাপক মারেফিন হাসনাত খান, দুর্গাপুর বখতিয়ারপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান হেনা, বিশিষ্ট সমাজসেবক শরিফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, বিলপাড়া জামে মসজিদের সভাপতি মমিনুল ইসলাম, জননী গ্রন্থাগারের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, সহ সভাপতি পারভীন খাতুন, সূবর্ণলতা সাংস্কৃতিক একাডেমীর সভাপতি হানিফ খন্দকার, সদস্য সচিব কবি আহসান হাবীব, জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক তারিনা সুলতানা, রফিকুল ইসলাম, শাহ্ মখদুম একাডেমির পরিচালক শামসুন্নাহার রুবী, নাট্য ব্যাক্তিত্ব সেলিম রেজা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার প্রতিষ্ঠাতা বইবন্ধু আমিনুল হক রিন্টু।
তিনি বলেন, বাংলাদেশের একজন ব্যতিক্রমী মানুষ হচ্ছেন কাজী এমদাদুল হক খোকন।  তাঁর নেশা হলো দেশের যেকোনো জায়গায় পাঠাগার আছে; সেই জায়গাতে নিজের খরচে বই উপহার দেওয়া।সেই সাদা মনের মানুষটির নাম কাজী এমদাদুল হক খোকন একটি কিংবা দুইটি পাঠাগার নয় প্রতি মাসের তালিকা করে পাঠাগারে চাহিদা অনুযায়ী বই পাঠিয়ে দেন এই মহান মানুষটির একটাই ইচ্ছা প্রত্যন্ত গ্রাম অঞ্চলে জ্ঞানের প্রসার ঘটানো। একজন নিভৃতচারী মানুষটি জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থায় দুবার বই প্রদান করেন। এমন একজন সাদা মনের ও গুণী মানুষটিকে স্বরণীয় ও বরণীয় করে রাখার জন্য এবং সম্মান প্রদর্শনে জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থায় তাঁর নামে এই কর্নার উদ্বোধনের আয়োজন।

এস/আই