মঙ্গলবার , ১২ এপ্রিল ২০২২ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বরেন্দ্র অঞ্চলে চলছে পানি সন্ত্রাস- ওমর ফারুক চৌধুরী

Paris
এপ্রিল ১২, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

‘বরেন্দ্র অঞ্চলে চলছে পানি সন্ত্রাস’ বলে মন্তব্য করেছেন রাজশাহী গোদাগাড়ী তানোর আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, ‘বরেন্দ্র এলাকায় এক রকম পানি সন্ত্রাস চলছে। বরেন্দ্র বহুমূখি উন্নয়ন কর্তৃপক্ষ বিএমডিএ‘র কার্যক্রমে কোনো জবাবদিহিতা নেই। এদের অনিয়মের বিষয়ে অভিযোগ করেও কোনো সুরাহা পাওয়া যায় না।’

বুধবার (১১ এপ্রিল) কয়েকটি মানবাধিকার সংগঠনের যৌথ তথ্য অনুসন্ধানকারী দলের সাথে সাক্ষাৎকাল তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গোদাগাড়ীর নিমঘুটু এলাকার যে ডিপ (গভীর) টিউবয়েল অপারেটরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে দু’বার অভিযোগ করা হয়েছে। তার পরেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

গোদাগাড়ীর নিমঘুটু এলাকায় পানি না পেয়ে আত্মহুতি হওয়া দুই কৃষক অভিনাদ মার্ডি ও রবি মার্ডির বিষয়ে মানবাধিকার সংগঠন এএলআরডি, ব্লাস্ট, বেলা, আদিবাসী বিষয়ক সংসদীয় ককাস, জাতীয় আদিবাসী ফোরাম, রুলফাও এবং পরিবর্তনের যৌথ তথ্য অনুসন্ধাকারী দল গত সোমবার ও মঙ্গলবার গোদাগাড়ীর নিমঘুটু এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করেন।

সংগঠনগুলো ভুক্তভোগী পরিবার ও তাদের প্রতিবেশীদের সাথে কথা বলেন। এছাড়াও তারা গোদাগাড়ী-তানোর আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম, বিএমডিএর সচিব ইকবাল হোসেন এবং রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সাথে সাক্ষাৎ করেন।

যৌথ তথ্য অনুসন্ধানকারী দলে ছিলেন এএলআরডির সহকারী কর্মসূচি সমন্বয়কারী অ্যাডভোকেট রফিক আহামেদ সিরাজি, কর্মসূচি কর্মকর্তা রফিকুল ইসলাম, বাংলাদেশ আদিবাসী ফোরামের সদস্য অনন্ত ধামাই, রুলফাও এর নির্বাহী পরিচালক আফজাল হোসেন, পরিবর্তন পরিচালক রাশেদ রিপন, ব্লাস্ট সমন্বয়কারী অ্যাডভোকেট সামিনা বেগম, আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের পক্ষে মজহারুল ইসলাম এবং বেলার রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী তন্ময় স্যান্যাল। যৌথ তথ্য অনুসন্ধানকারী দল তাদের রিপোর্ট আগামীতে ঢাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করবে।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর