সোমবার , ৪ এপ্রিল ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে গণমাধ্যমকর্মীদের সাথে ‘নিরাপদ অভিবাসন’ বিষয়ক মতবিনিময় সভা

Paris
এপ্রিল ৪, ২০২২ ৭:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অভিবাসী তথ্য কেন্দ্র(এমআরসি) বাংলাদেশ’র উদ্যোগে নিরাপদ অভিবাসন বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ এপ্রিল) বিকাল ৪টায় নগরীর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের (টিটিসি) কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

নিরাপদ শ্রম অভিবাসন প্রক্রিয়ায় সাংবাদিকদের সম্পৃক্তকরণের মাধ্যমে বিদেশগনেচ্ছু, বিদেশগামী এবং বিদেশ ফেরত অভিবাসী কর্মীসহ জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন জাতীয় গণমাধ্যমের রাজশাহী প্রতিনিধি ও স্থানীয় সংবাদমাধ্যমের ২০জন সংবাদকর্মী নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অভিবাসী তথ্য কেন্দ্র বাংলাদেশের কাউন্সিলর এসএম রিফাত শাহরিয়ারের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- অভিবাসী তথ্য কেন্দ্র বাংলাদেশের কো-অর্ডিনেটর মো.মাহবুবুল আলম, ডি.ই.এম.ও এর রাজশাহীর সহকারী পরিচালক মো.আব্দুল হান্নান, রাজশাহী টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এস.এম ইমদাদুল হক।

সভায় বক্তারা গণমাধ্যম কর্মীদের সাথে নিরাপদ অভিবাসন বিষয়ক বিভিন্ন তথ্য যেমন : রাজশাহী অঞ্চলের অভিবাসন, অভিবাসীদের জন্য সহায়ক বিভিন্ন প্রশিক্ষণ ইত্যাদি সম্পর্কে তুলে ধরেন। এছাড়াও আলোচনাসভা শেষে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন বক্তারা।

সভায় অভিবাসন বিষয়ে যেকোন তথ্য ও পরামর্শের জন্য এমআরসি বাংলাদেশের হেল্পলাইন নম্বর: ০১৭১৩০৮৬৩৩০ (কুমিল্লা) এবং ০১৭৩০৬৬৬৯৩৬ (ঢাকা) নম্বরে যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও অভিবাসন বিষয়ে যেকোন তথ্য ও পরামর্শের জন্য এমআরসি বাংলাদেশের ফেসবুক ফেইজ (facebook.com/bangladeshmrc) থেকে তথ্য সংগ্রহের জন্য বলা হয়।

এএইচ/এস

সর্বশেষ - রাজশাহীর খবর