মঙ্গলবার , ১৫ মার্চ ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অসম্ভব জয়ের লক্ষ্যে পাকিস্তানের অবিশ্বাস্য ব্যাটিং!

Paris
মার্চ ১৫, ২০২২ ৭:৫৪ অপরাহ্ণ

করাচি টেস্টে অস্ট্রেলিয়াকে হারাতে হলে চতুর্থ ইনিংসে পাকিস্তানকে করতে হবে ৫০৭ রান! রীতিমতো অসম্ভব টার্গেট বলতে যা বোঝায়, এটা তাই। ক্রিকেট ইতিহাসেই এত রান তাড়া করে জয়ের নজির নেই। টেস্টে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৪১৮ রান তাড়া করে জয়ের বিশ্বরেকর্ড উইন্ডিজের। ২০০৩ সালে অ্যান্টিগায় এই অস্ট্রেলিয়াকে হারিয়েই তারা বিশ্বরেকর্ড গড়েছিল।

তাই করাচি টেস্ট জিততে হলে পাকিস্তানকে বিশ্বরেকর্ড গড়তে হবে।

জয়ের লক্ষ্যটা আপাতদৃষ্টিতে অসম্ভব মনে হলেও পাকিস্তানের ব্যাটিং দেখে সেটাকেও সম্ভব মনে হচ্ছে। প্রথম ইনিংসে মাত্র ১৪৮ রানে গুটিয়ে যাওয়া পাকিস্তান দ্বিতীয় ইনিংসে দেখাচ্ছে অসাধারণ ব্যাটিং প্রদর্শনী। আজ সকালের সেশনে অস্ট্রেলিয়া ৫.৩ ওভার ব্যাট করে ২ উইকেটে ৯৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করার পর পাকিস্তান ব্যাটিংয়ে নামে। প্রথম ইনিংস শেষে ফলোঅনে পড়েও বেঁচে যাওয়া দলটি আজ চতুর্থ দিন শেষে তুলেছে ২ উইকেটে ১৯২ রান।

তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৭১* রানের জুটি গড়েছেন অধিনায়ক বাবর আজম  এবং ওপেনার আব্দুল্লাহ শফিকি। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছেন বাবর। ১৯৭ বলে তিনি ১০২* রানে অপরাজিত। অন্যদিকে ওপেনিংয়ে নামা আবদুল্লাহর ব্যাটিং নজর কেড়েছে। ২২৬ বল খেলে ৭১* রানে অপরাজিত এই ব্যাটার। আগামীকাল বুধবার ম্যাচের পঞ্চম দিনে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন আরো ৩১৪ রান। হাতে আছে ৮ উইকেট এবং বাকিটা দিন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা