রবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সরকারী কর্মচারীদের পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে’

Paris
ফেব্রুয়ারি ২০, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ
‘সরকারী কর্মচারীদের পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে’

সিল্কসিটি নিউজ ডেস্ক:

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণকে সেবা প্রদানে পারদর্শিতা ও আন্তরিকতাই একজন সরকারি কর্মচারীর দক্ষতা ও যোগ্যতার প্রকৃত মাপকাঠি। এজন্য তাদেরকে দক্ষ, যোগ্য ও পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে। আজ রবিবার বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, জনগণকে তাদের প্রাপ্য সেবা প্রদান কোনো করুণা নয় বরং পবিত্র, সাংবিধানিক দায়িত্ব। সরকারের উপর মানুষের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পায় সরকারী কর্মচারীদের কথায় ও কাজে। তাই জনগণের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সেবায় আত্মনিয়োগ করার জন্য সরকারী কর্মচারীদের দক্ষ ও যোগ্যভাবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, সেবামুখী, জনবান্ধব, সৎ ও দেশপ্রেমিক সিভিল সার্ভিস দেশের টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। তাই পরিবর্তিত সময়ে সিভিল সার্ভিসের সদস্যদের আরও দক্ষ, গতিশীল ও সেবাধর্মী হতে হবে। তিনি এ সময় সরকারী কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর জনাব রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব কে এম আলী আজম বক্তব্য রাখেন।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়