মঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্বাস্থ্য অধিদপ্তরের আদেশ কেন অবৈধ নয়- হাইকোর্টের রুল

Paris
আগস্ট ৩১, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ

মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে ল্যাব অ্যাটেনডেন্টকে পদোন্নতি দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের আদেশ কেন অবৈধ ঘোষনা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। স্বাস্থ্য সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ), আইন সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালককে (প্রশাসন) চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক-আল জলিলের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন।

বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ) এর সভাপতি মো. শফিকুল ইসলামসহ চারজন করা এক আবেদনে এ আদেশ দেন আদালত। আদালতে আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে ১৫ জন ল্যাব অ্যাটেনডেন্টকে পদোন্নতি দিয়ে গতবছর ২৯ ডিসেম্বর আদেশ জারি করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম। এই আদেশ চ্যালেঞ্জ করে সম্পূরক আবেদন দাখিল করা হয়।

ল্যাব অ্যাটেনডেন্টদের মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতির বিধান চ্যালেঞ্জ করে ২০১৮ সালে রিট আবেদন করেন বিপিএসএমটিএ’র সভাপতি মো. শফিকুল ইসলামসহ চারজন। ওই রিট আবেদনে হাইকোর্ট ওই বছরের ২ জুলাই রুল জারি করেন। কিন্তুল্যাব অ্যাটেনডেন্টরা গতবছর পৃথক এক রিট আবেদন করে। এরপর স্বাস্থ্য অধিদপ্তর ল্যাব এটেনডেন্টদের মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতি দেয়।

এ অবস্থায় এ পদোন্নতি চ্যালেঞ্চ করে সম্পূরক আবেদন করেন বিপিএসএমটিএ’র সভাপতি মো. শফিকুল ইসলামসহ চারজন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়