বৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০১৬ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জেএসসি-জেডিসি ও প্রাথমিক- ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ আজ

Paris
ডিসেম্বর ২৯, ২০১৬ ৮:১৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আনুষ্ঠানিকভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল তুলে দেবেন।
পরে বেলা ১২ টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বিষয়ে একটি প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত ফলাফল তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বেলা সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জেএসসি ও জেডিসি পরীক্ষা-২০১৬ এর ফলাফল প্রকাশ করা হবে। এ সময় থেকে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ( www.moedu.gov.bd) বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।
এবার জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১১ লাখ ২৩ হাজার ১৬২ জন ছাত্র এবং ১২ লাখ ৮৬ হাজার ৮৫৩ জন ছাত্রী।
প্রাথমিক শিক্ষা সমাপনী
জেএসসি-জেডিসি পরীক্ষার পাশাপাশি আজ প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফলও প্রকাশ করা হবে। বেলা পৌনে ১১টায় প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তরে করা হবে। পরে সচিবালয়ে বেলা ১টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।
প্রাথমিক শিক্ষা সমাপনীতে এবার ২৯ লাখ ৩০ হাজার ৫৭৩ জন এবং ইবতেদায়ী সমাপনীতে দুই লাখ ৯৯ হাজার ৭১৫ জনসহ মোট ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। প্রাথমিক শিক্ষা সমাপনীতে অংশ নেওয়া ছাত্রের সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৩২ জন এবং ছাত্রীর সংখ্যা ১৫ লাখ ৮৪ হাজার ৫৪১ জন। ইবতেদায়ীতে ছাত্র এক লাখ ৫৭ হাজার ৩১৯ জন এবং ছাত্রী এক লাখ ৪২ হাজার ৩৯৬ জন।

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - শিক্ষা