রবিবার , ৩০ আগস্ট ২০২০ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

১০ লাখ চারা রোপণ করবে পানি সম্পদ মন্ত্রণালয়

Paris
আগস্ট ৩০, ২০২০ ৫:৫৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রাম পানি সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে বন্যা নিয়ন্ত্রণ ও নদ-নদীর তীরবর্তী এলাকায় ১০ লাখ বৃক্ষরোপণ করা হবে। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম কুড়িগ্রামে বৃক্ষরোপণ কমসূচির উদ্বোধনকালে এ কথা জানান।

আজ রবিবার বিকেলে সদর উপজেলার ধরলা নদী সংলগ্ন বাংটুর ঘাট এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও স্পারের ওপর গাছের চারা রোপণ করেন তিনি।

এ সময় জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে এককোটি বৃক্ষরোপণের জাতীয় কর্মসূচির অংশ হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রায় ৪ লাখ চারা রোপণ করা হয়েছে। বাকী চারা আগামী অক্টোবরের মধ্যে রোপণ করা হবে বলে তিনি জানান।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, কর্মসূচির অংশ হিসেবে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলার বাঁধ ও নদীর পারসহ অধিগ্রহণকৃত জায়গায় ৬ হাজার ফলদ, ২ হাজার বনজ ও ১ হাজার ভেষজ প্রজাতির চারা রোপণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, রংপুর (উত্তরাঞ্চল) প্রধান প্রকৌশলী জ্যোতি প্রকাশ ঘোষ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু প্রমুখ।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়