পুঠিয়ায় পারিবারিক কলহে গৃহবধুর আত্মহত্যা, স্বামী পলাতক

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নে পারিবারিক কলহের জের ধরে লাইলী বেগম (২৫) নামের এক গৃহবধু আত্মহত্যা করেছেন। তবে মৃতের পরিবারের সদস্যের দাবী তার স্বামীর নির্যাতন সইতে না পেরেই সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ব্যপারে গৃহবধুর স্বামীর বিরুদ্ধে তার ভাই বাদী হয়ে থানায় আত্মহত্যার প্ররচনার মামলা দায়ের করেছেন। মামলা নং ৩/ ১৩ মে।

গত (১২ মে) মঙ্গলবার দিবাগত রাতে ওই গৃহবধু তার শয়নকক্ষের ফ্যানের সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। আজ বুধবার (১৩ মে) সকালে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে।

মৃত লাইলী বেগম ( ২৫) একই ইউনিয়নের ২ নং ওয়ার্ড সৈয়দপুর গ্রামের লালন মিয়ার মেয়ে। গত প্রায় ৫ বছর আগে ইউনিয়নের ৯ নং ওয়ার্ড নতুন পাড়া এলাকার বাসিন্দা আবদুল মজিদের সাথে তার বিয়ে হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য জামাল উদ্দিন।

স্থানীয়দের বরাত দিয়ে ইউপি সদস্য জানান, বুধবার সকালে ফ্যানের সঙ্গে লাইলী বেগমের ঝুলন্ত মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পুলিশ এসে মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে। ঘটনার পর থেকে স্বামী আবদুল মজিদ গা ঢাকা দিয়ে আছেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ভয়ে প্রতিবেশিরা কেও মুখ খুলছেন না বলেও জানান তিনি।

মৃত লাইলী বেগমের ভাই রাকিব মুঠোফোনে জানান, বিয়ের পর থেকে তার স্বামী বিভিন্ন সময় তার বোনকে শারিরীক ও মানষিক নির্যাতন করতো। স্বামী ও তার পরিবারের নির্যাতন সইতে না পেরেই তার বোন আত্মহত্যা করেছেন দাবী করে জড়িত সকলের বিচার দাবী করেন তিনি।

এ ব্যাপারে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জেরে ওই গৃহবধু আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে বিস্তারিত জানানো যাবে। এদিকে মৃতের ভাই রাকিব বাদী হয়ে থানায় তার দুলাভাই আবদুল মজিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে আত্মত্যার প্ররচনার মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।#

স/আর