মঙ্গলবার , ২৮ এপ্রিল ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী বোর্ডে জেএসসিতে বৃত্তি পেল ৭ হাজার ৩২১ শিক্ষার্থী

Paris
এপ্রিল ২৮, ২০২০ ১০:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে রাজশাহী বোর্ডের ৭ হাজার ৩২১ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। এদের মধ্যে ৩ হাজার ১৩৯ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৪ হাজার ১৮২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। মঙ্গলবার (২৮ এপ্রিল) জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের গেজেট বা নামের তালিকা প্রকাশ করছে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

তালিকা দেখতে ক্লিক করুন :

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ৪২ হাজার ২০০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১৪ হাজার ৭০০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং ৩১ হাজার ৫০০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা দেবে সরকার। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবেন তারা।

২০১৯-২০২০ অর্থবছরের রাজস্ব খাতভুক্ত এ বৃত্তির টাকা চলতি অর্থবছরের বাজেটের বৃত্তি মেধাবৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, জেএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি এবং সাধারণ বৃত্তি পেয়েছে ৪৮৪ জন। এর মধ্যে বোয়ালিয়া ৪১ জন শিক্ষার্থী, রাজপাড়া ২৭, মতিহার ১৯ ও শাহ মখদুম  থানা এলাকায় ৫ জন বৃত্তি পেয়েছে।
অন্যদিকে, জেলার থানাগুলোর মধ্যে বাগমারা ৬২ জন, গোদাগাড়ী ৫৮ জন, তানোর ৩৭ জন, বাঘা ৩৬ জন, মোহনপুর ৩১ জন দুর্গাপুর ২৮ জন, পুঠিয়া ৩৬ জন, চারঘাট ৩৮ জন ও পবা থানা এলাকায় ৫৫ জন বৃত্তি পেয়েছে।
স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর