মঙ্গলবার , ৭ জানুয়ারি ২০২০ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টানা চতুর্থবার ‘ট্রিপল এ’ ক্রেডিট রেটিং পেল ওয়ালটন হাই-টেক

Paris
জানুয়ারি ৭, ২০২০ ৮:৪১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টানা চতুর্থবার সম্মানজনক দীর্ঘমেয়াদি ‘ট্রিপল এ’ রেটিং এবং স্বল্পমেয়াদি ‘এসটি-১’ রেটিং অর্জন করেছে ওয়ালটন-হাই টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একমাত্র বাংলাদেশি ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন এ কৃতিত্ব অর্জন করে আসছে।

‘ট্রিপল এ’ হল কোনো প্রতিষ্ঠানের ক্রেডিটের সর্বোচ্চ রেটিং। যা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আর্থিক অঙ্গীকার পূরণের সর্বোচ্চ সক্ষমতা নির্দেশ করে এবং ব্যবসায়িক ও আর্থিক লেনদেনে ঝুঁকি সর্বনিম্ন থাকে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেডের (ইসিআরএল) প্রতিবেদন অনুযায়ী ওয়ালটন ‘ট্রিপল এ’ এবং ‘এসটি-১’ পেয়েছে। এর আগে ২০১৮-১৯, ২০১৭-১৮ এবং ২০১৬-১৭ অর্থবছরে ‘ট্রিপল এ’ রেটিং পায় দেশের ইলেকট্রনিক্স বাজারের শীর্ষ এই প্রতিষ্ঠান। ২০১৫ অর্থবছর থেকে ২০১৯ অর্থবছর পর্যন্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আর্থিক বিবরণীসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য পর্যালোচনা করে প্রতিষ্ঠানটিকে এই রেটিং দিয়েছে ইসিআরএল।

ক্রেডিটের সর্বোচ্চ এই ‘ট্রিপল এ’ রেটিং প্রতিষ্ঠানের সমৃদ্ধিকে নির্দেশ করে। যার মূলে রয়েছে অভিজ্ঞ পরিচালনা পর্ষদ, আর্থিক অঙ্গীকার পূরণের সক্ষমতা, মানসম্মত পণ্য উৎপাদন ও সেবা ব্যবস্থাপনা, সর্বোচ্চ মানের মূলধন ব্যবস্থাপনা এবং শক্তিশালী মূলধনের বিপরীতে ঝুঁকিযুক্ত সম্পদের অনুপাত, সগঠিত ব্যবস্থাপনা পর্ষদ, দক্ষতা ইত্যাদি।

এ প্রসঙ্গে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক ও রেফ্রিজারেটর বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রকৌশলী গোলাম মুর্শেদ বলেন, ওয়ালটন দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদন এবং বিপণনকারী প্রতিষ্ঠান। ক্রেতা-বিক্রেতা, বিনিয়োগকারী সবার কাছে ওয়ালটন বিশ্বস্ত নাম। টানা চতুর্থবার ক্রেডিটের সর্বোচ্চ রেটিং ‘ট্রিপল এ’ প্রাপ্তিই এর প্রমাণ। এর অর্থ ওয়ালটন তার অংশীদারদের দেয়া প্রতিশ্রুতি সম্পূর্ণরূপে রক্ষা করে। ওয়ালটনের প্রতি বিপুলসংখ্যক ক্রেতা-বিক্রেতা এবং বিনিয়োগকারী আস্থা রেখেছেন। যার ফলে এ অর্জন সম্ভব হয়েছে। আমাদের বিশ্বাস তাদের ভালোবাসা ও সহযোগিতায় ওয়ালটন শুধু বাংলাদেশ নয়, বরং খুব শিগগিরই বিশ্বের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠানের মর্যাদায় আসীন হতে পারবে।

সর্বশেষ - বিজ্ঞান ও প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ