সোমবার , ২ সেপ্টেম্বর ২০১৯ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আফ্রিদিকে টপকে শীর্ষে মালিঙ্গা, তবু হারল শ্রীলংকা

Paris
সেপ্টেম্বর ২, ২০১৯ ১১:২১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২ উইকেট নিয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন লাসিথ মালিঙ্গা। পাকিস্তানের সাবেক লেগস্পিনার শহীদ আফ্রিদিকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শীর্ষ উইকেট শিকারি বনে গেছেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৯৮ উইকেট নিয়ে শীর্ষে ছিলেন আফ্রিদি। এদিন ২ ব্যাটসম্যান শিকারের বদৌলতে ৯৯ উইকেট নিয়ে তাকে টপকে গেছেন মালিঙ্গা। ৭৪ ম্যাচে এ সংখ্যক উইকেট ঝুলিতে ভরেছেন তিনি। আর একটি পেলেই টি-টোয়েন্টিতে প্রথম উইকেট তোলার সেঞ্চুরিয়ান হওয়ার গৌরব অর্জন করবেন লংকান কিংবদন্তি।

মালিঙ্গার রেকর্ডের দিনে অবশ্য হার এড়াতে পারেনি শ্রীলংকা। কিউইদের কাছে ৫ উইকেটে হেরে গেছেন তারা। স্মরণীয় এক বিশ্বকাপ শেষে তাদের প্রথম মিশন ছিল লংকা সফর। সেখানে এখন পর্যন্ত সফল তারা। দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছে কেন উইলিয়ামসন বাহিনী। আর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল তারা।

পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ তোলে শ্রীলংকা। জবাবে ৫ উইকেট আর ৩ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে নিউজিল্যান্ড। দুই ওপেনারের আক্রমণাত্মক ব্যাটিংয়ে স্বাগতিকদের শুরুটা হয় দারুণ। দুই ‘কুশল’ মেন্ডিস ও পেরেরা মিলে ৪.২ ওভারেই তোলেন ৪১ রান।

ব্যক্তিগত ১১ রানে পেরেরা ফিরলেও রানের গতি সচল রাখেন মেন্ডিস। ৫৩ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৯ রানের ঝলমলে ইনিংস খেলে আউট হন তিনি। দুজনকেই শিকার করেন টিম সাউদি। ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ করে রানআউটে কাটা পড়েন নিরোশান ডিকেভেলা। এর আগে ১০ রান করে ফেরেন আভিষ্কা ফার্নান্দো।

পরে শ্রীলংকার উল্টো শুরু করেন সফরকারীরা। দলীয় ৩৯ রানের মধ্যেই সাজঘরে ফেরত আসেন প্রথম তিন ব্যাটসম্যান। চতুর্থ উইকেটে ৭৯ রান তুলে দলকে ম্যাচে ফেরান কলিন ডি গ্র্যান্ডহোম ও অভিজ্ঞ রস টেলর। ২৮ বলে ৪৪ রান করে মালিঙ্গার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন গ্র্যান্ডহোম।

আর ২৯ বলে ৪৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলে ফিরে আসেন টেলর। ততক্ষণে জয়ের ভিত পেয়ে যান ব্ল্যাক-ক্যাপসরা। শেষ পর্যন্ত মিচেলের অপরাজিত ১৯ বলে ২৫ এবং স্যান্টনারের ৮ বলে ১৪ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন তারা।

সর্বশেষ - খেলা