রবিবার , ২ অক্টোবর ২০১৬ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে খোন্দকার মনোয়ার হোসেন অ্যাওয়ার্ড পেলেন দুই শিক্ষার্থী

Paris
অক্টোবর ২, ২০১৬ ৫:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের দুই শিক্ষার্থীকে খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। রবিববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ ও পরিসংখ্যান সমিতির আয়োজনে বিভাগের সম্মেলন কক্ষে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান এই অ্যাওয়ার্ড প্রদান করেন।

 
অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মীরা রানী দেবনাথ ও ফাহিমা ফারহানা আন্নী। প্রতি বছর পরিসংখ্যান বিভাগের স্নাতক (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী এবং ছাত্রীদের মধ্যে প্রথম স্থান অধিকারীকে এই পুরস্কার প্রদান করা হয়।

 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, মেধার বিকাশে উৎসাহিত করতে হলে তার যথাযথ স্বীকৃতি প্রয়োজন। এর মধ্য দিয়ে স্বীকৃতি অর্জনকারীর পাশাপাশি স্বীকৃতিদাতাও সম্মানিত হয়। মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি দিয়ে পরিসংখ্যান বিভাগ মেধার বিকাশে এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলো।

 
পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক  রিপতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক আখতার ফারুক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিসংখ্যান সমিতির সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান শাহ্, সহ-সভাপতি সুমন চন্দ্র রায়, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আইয়ুব আলী, অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য প্রমুখ। অনুষ্ঠানে পরিসংখ্যান বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

স/অ

সর্বশেষ - শিক্ষা