বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতের ভিসার জন্য ই-টোকেন লাগবে না নারীদের

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৬ ৯:৩৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারত ভ্রমণে ইচ্ছুক নারীদের জন্য দারুণ সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশে নিযুক্ত ভারত হাইকমিশন। এখন থেকে কিছুদিনের জন্য ভারতের ভিসা পেতে ই-টোকেন বা পূর্ব সাক্ষাৎকারের টোকেন লাগবে না বাংলাদেশের নারীদের।

 

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ভারতীয় হাইকমিশন। এতে জানানো হয়, ভারতীয় ভিসা দেওয়ার স্কিমে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। পরীক্ষামূলকভাবে এই স্কিমটি ৩ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত কার্যকর থাকবে।

 

এই সময়ের মধ্যে নারীরা ভারতে ভ্রমণ করতে ইচ্ছুক তাঁদের সঙ্গী বা পরিবারের সদস্যদের পক্ষ থেকেও ভ্রমণ ভিসা আবেতন জমা দিতে পারবেন। এর জন্য গুলশান-১ এর ১৩৭ নম্বর সড়কের ১২ নম্বর বাড়িতে অবস্থিত ভিসা আবেদন কেন্দ্র থেকে এই ভিসা দেওয়া হবে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদনের সময় নারী আবেদনকারী এবং ভিসাপ্রার্থী তাদের পরিবারবর্গের নিশ্চিত বিমান টিকেট থাকতে হবে যা প্রবেশের সময় দেখাতে হবে। ভ্রমণের তারিখ অক্টোবর মাসেই হতে হবে, তবে তা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে ভিসা আবেদন জমাদানের ৭ দিন পর হবে।

 

ছুটির মৌসুম হিসেবে ভারতীয় ভিসা প্রাপ্তি সহজতর করা এবং দুই দেশের জনগণের মধ্যে সংযোগ বৃদ্ধির লক্ষ্যে নারী ও তাদের পরিবারের সদস্যদের জন্য শুভেচ্ছার নিদর্শনস্বরূপ এই সুযোগ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

সূত্র: এনটিভি

সর্বশেষ - আন্তর্জাতিক