রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তিনটি পাতা ব্রণের দাগ দূর করে!

Paris
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ৭:৩৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অনেক সময় ব্রণ দূর হলেও এর দাগ থেকে যায়। আবার ব্ল্যাকহেডসের কারণে ত্বকে ছোট কালো ছোপ ছোপ দাগ পড়ে। এ ছাড়া রোদে পোড়া কালচে দাগ তো রয়েছে। ত্বকের সব ধরনের দাগ দূর করতে তিনটি পাতা খুবই কার্যকর।

 

জানতে চান কোন পাতাগুলো ত্বকের দাগ দূর করে? তাহলে জীবনধারা বিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই-এর জীবনধারা বিভাগের এই পরামর্শটি একবার দেখে নিতে পারেন।

 

যা যা লাগবে

তুলসি পাতা তিনটি, নিমপাতা দুটি, পুদিনা পাতা দুটি, একটি লেবুর রস, হলুদের গুঁড়ো এক চা চামচ। তুলসি ও নিমপাতায় অ্যান্টিফাঙ্গাল ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান রয়েছে, যা ত্বকের কালো ছোপ ছোপ দাগ ও ব্রণের দাগ দূর করে। এ ছাড়া রোদে পোড়া দাগও দূর করতে সাহায্য করে। পুদিনা পাতা ত্বককে ঠান্ডা রাখে এবং ত্বকের জ্বালাপোড়া দূর করে। আর লেবুর রস ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে যা ত্বকের সব ধরনের দাগ দূর করতে কার্যকর। অন্যদিকে হলুদের গুঁড়োর অ্যান্টিফাঙ্গাল উপাদান রয়েছে যা ব্রণের জীবাণু ধ্বংস করে এবং ত্বক উজ্জ্বল করে।

 

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি ব্লেন্ডারে লেবুর রস নিয়ে এতে তুলসি পাতা, পুদিনা পাতা ও নিমপাতা দিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এবার এর সঙ্গে হলুদের গুঁড়ো মেশান। এখন একটি ব্রাশ দিয়ে এই প্যাক পুরো মুখে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন ত্বকে এই প্যাক ব্যবহার করুন।

সূত্র: এনটিভি

সর্বশেষ - লাইফ স্টাইল