বৃহস্পতিবার , ৩১ মে ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে মে মাসে বিভিন্নভাবে নির্যাতন ও খুনের শিকার ৪৭ নারী ও শিশু

Paris
মে ৩১, ২০১৮ ১০:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মে মাসে নারী ও শিশু হত্যা হয়েছে ২, আত্মহত্যা ৭ , আত্মহত্যার চেষ্ট্ ১৫, ধর্ষণ-যৌন নির্যাতন ও নির্যাতন হয়েছে ১৮ জন। রাজশাহীতে নারী ও শিশুদের নিয়ে কাজ করা সংস্থা ‘লফস’র আজ বৃহস্পতিবারের পাঠানো এক প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরা হয়েছে।

লফস’র প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসে রাজশাহী জেলায় ৪৭ জন নারী ও শিশু বিভিন্নভাবে নির্যাতন, খুন, আত্মহত্যা ও ধর্ষণের শিকার হয়েছে। তার মধ্যে নগরীর শিরোইল কলোনী এলাকায় ভাইকে বেধে রেখে বোনকে গণধর্ষণ, নগরীতে আশা খাতুন (১৬) নামের কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার, রাজশাহীতে এসএসসি পরীক্ষায় অকৃতকার্যে ১৫ ছাত্রীর আত্মহত্যার চেষ্টা, কাটাখালী পৌরসভার এলাকায় চতুর্থ শ্রেণির ছাত্রীকে উত্ত্যাক্ত করার অভিযোগ, পুঠিয়ায় আদিবাসী কিশোরীকে ধর্ষণের চেষ্টা, নগরীতে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, চারঘাটে গলায় ফাঁস দিয়ে শাপলা খাতুন (১৫) এর আত্মহত্যা, পুঠিয়ায় কীটনাশক পানে ৯ম শ্রেণির ছাত্রী আয়েশা খাতুন (১৫) আত্মহত্যা, নগরীতে ক্লিনিকের ছাদ থেকে লাফ দিয়ে সাথী খাতুন (১৮) নামের কলেজছাত্রীর আত্মহত্যা।

এছাড়াও বাঘায় উত্যাক্তের প্রতিবাদ করায় তিনজনকে কুপিয়ে জখম, পবায় মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ, মোহনপুরে ৯ বছরের শিশু তাঁর বাবার হাতে ধর্ষণের অভিযোগ, গোদাগাড়ীতে চেয়ারম্যানের বিরেুদ্ধে নারী ইউপি সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ, নগরীর মেহেরচন্ডীর উত্তরপাড়ায় নিশাত আরা মিতু (২১) কে যৌতুকের জন্য নির্যাতন, নগরীতে এনজিও কর্মীর বিরুদ্ধে নারী সদস্যকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ, প্রেমের টানে খুলনা থেকে রাজশাহী এসে গণধর্ষণের শিকার এক নারী, বেলপুকুরে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, নগরীতে তালাকপ্রাপ্তা স্ত্রীকে মারধর করে শিশু ছিনিয়ে নেওয়ার চেষ্টা, তানোরের চান্দুরিয়া ইউপির জুড়ারপুর গ্রামে পারিবারিক কলহের জেড় ধরে স্ত্রীকে হত্যা, স্বামীর উপর অভিমান করে দুর্গাপুর চায়না খাতুন (২৪) বিষপানে আত্মহত্যা, বাগমারায় স্বামীর নির্যাতনে প্রাণ স্ত্রী শিখা বেগমের খুন, নগরীর পশ্চিম বুধপাড়া এলাকার তানিয়া (১৮) নামের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা, নগরীর শাহীন ক্যাডেট কোচিং সেন্টারের শিক্ষকের বিরুদ্ধে ছাত্র বলাৎকারের অভিযোগ, বাঘায় গৃহবধুকে লাঞ্ছিত করে টাকা ও মালামাল লুট, পবায় রানী বেগম কে নির্যাতন করার অভিযোগের ঘটনা।

‘লফস’ এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদ পত্রে সকল ঘটনা প্রকাশ পায় না তার পরও যতটুকু প্রকাশিত হচ্ছে সেটাও হতাশাজনক। এজন্য রাজশাহী অঞ্চলে নারী ও শিশু নির্যাতন সহ সার্বিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।
তিনি বলেন, প্রকৃত অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা প্রতিনিয়ত বৃদ্ধি পাবে।তিনি সকলকে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর