বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গজেন্দ্রকুমার মিত্রের গল্পের ছায়ায় ‘উৎসর্গ’

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ৯:৫৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

প্রতিশ্রুতিশীল তরুণ লেখক অপুর লেখা প্রথম গ্রন্থ বের হচ্ছে শিগগিরই। এখন শুধু ছোট্ট একটা কাজ বাকি- বইয়ের উৎসর্গপত্র লেখা। কাকে উৎসর্গ করবে অপু? মা? বাবা? জন্মের পরেই মাকে হারিয়েছে সে। তাই মায়ের কোনো স্মৃতি নেই তার। বাবা মারা গেছেন বেশ কিছুদিন আগে। তার মৃত্যুর এক বছরের মাথায় সব এলোমেলো হয়ে গেল অপুর।

 

চাকরি গেলো। একপর্যায়ে স্ত্রী সুমির গয়না পর্যন্ত বিক্রি করে দিতে হয়েছে। একদিন সুমি আর সহ্য করতে না পেরে অন্য সুখের খোঁজে চলে যায়। সুমি পাশে থাকলে উৎসর্গপত্র লেখা নিয়ে দ্বিধায় পড়তে হতো না তাকে। এখন কার নামে সে তার প্রথম উপন্যাস উৎসর্গ করবে?

 

এদিকে অপুর দুষ্ট বন্ধুর চক্করে পড়ে অন্ধকার জগতে পা বাড়াতে বাধ্য হয় সুমি। অপুর বইয়ের প্রকাশকের রক্ষিতা সে। প্রকাশের বইটির কপি নিয়ে এসে সুমিকে দেন তিনি। প্রকাশক জানান, লেখকের বৌয়ের নামও সুমি! তাকেই লেখক উৎসর্গ করেছেন বই। চমকে ওঠে সুমি।

 

এটি ‘উৎসর্গ’ নাটকের কাহিনি। প্রখ্যাত কথাশিল্পী গজেন্দ্রকুমার মিত্রের গল্পের ছায়া অবলম্বনে তৈরি হলো এটি। চিত্রনাট্য তৈরি করেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন বিশ্বজিৎ দত্ত ও প্রিতি দত্ত। এতে অপু চরিত্রে এ প্রজন্মের অভিনেতা ওয়াহিদ ইকবাল মার্শাল আর সুমির ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। এ ছাড়াও আছেন মামুনুর রশীদ, নরেশ ভূঁইয়া, সুজাত শিমুল, রবি শিকদার।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - বিনোদন