বিলবাওয়ের মাঠে বার্সার কষ্টার্জিত জয়

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নতুন মৌসুমের শুরুটা দারুণ করলেও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে। মেসি-সুয়ারেজদের বার্সা ১-০ গোলের জয় পেয়েছে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে।
 

বিলবাওয়ের মাঠ সান মামেস ব্যারিয়ায় আতিথিয়েতা নেয় বার্সা। বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে শুরু হওয়া এ ম্যাচে কাতালানদের হয়ে গোল করেন ইভান রেকিটিক। তার একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে কাতালানরা।

এবারের প্রাক মৌসুমে অসাধারণ খেলার পর সেভিয়ার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ জিতে শিরোপা নিশ্চিত করে কাতালানরা। পরে লিগের প্রথম ম্যাচে রিয়াল বেটিসকে ৬-১ গোলে উড়িয়ে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। যেখানে হ্যাটট্রিক করেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও জোড়া গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

এ ম্যাচে বার্সার হয়ে প্রথম একাদশে মাঠে নামেন টার স্টেগেন, জরদি আলবা, স্যামুয়েল উমতিতি, জেরার্ড পিকে, সার্জি রবার্তো, ডেনিস সুয়ারেজ, ইভান রেকিটিক, আরদা তুরান, বুসকেটস, লিওনেল মেসি আর লু্ইস সুয়ারেজ।

৪-৩-৩ ফরমেশনে খেলা বার্সাকে প্রথম লিড পাইয়ে দেন রেকিটিক। সুয়ারেজের দারুণ এক পাস থেকে বল পেয়ে রেকিটিককে বাড়িয়ে দেন আরদা তুরান। সেখান থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রেকিটিক।

২১ মিনিটে পাওয়া রেকিটিকের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অতিথি হয়ে খেলতে নামা মেসি-সুয়ারেজরা।

বিরতির পর খেলার ৫৪তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। তার জোরালো শট গোলবারের উপর দিয়ে বাইরে বেরিয়ে যায়। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

সূত্র: বাংলা নিউজ