বুধবার , ১৭ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘জঙ্গি প্রতিরোধের অঙ্গীকার’ র্শীষক মতবিনিময় সভা

Paris
আগস্ট ১৭, ২০১৬ ৬:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘জঙ্গি প্রতিরোধের অঙ্গীকার’ র্শীষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় রাজশাহী নগরীর আলুপট্টিস্থ ইউনিভাসিটির একাডেমিক ভবনের কনফারেন্স রুমে এ সভার আয়োজন করা হয়।

ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বরেণ্য কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক।

 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্টোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, বিপিএম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনবিআইইউ’র ট্রেজারার (অনারারি) প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম।

ছাত্রউপদেষ্টা ড. হাবিবুল্লাহ-এর সঞ্চালনায় উপস্থিত আরও ছিলেন, রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর অবায়দুর রহমান প্রমানিক, আইন অনুষদের ডিন প্রফেসর ড. এম হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বিপিএম নব্য জেএমবি থেকে সতর্ক থাকার তাগিদ দিয়ে বলেনÑ ধর্মের অপব্যাখ্যায় শহীদ হতে চাওয়ার ভ্রান্ত ধারণায় অন্ধকারে যাচ্ছে ছেলেরা। কোন ছাত্র এ্যাবনরমালিটিতে যাচ্ছে এবং ক্লাসে ইরেগুলার সেগুলো খেয়াল করবেন এবং অভিভাবকদের সাথে যোগাযোগ করবেন। ছাত্রদের আচরণ লক্ষ্য রাখবেন।

 
তিনি আরও বলেন, তরুন সময় মজার সময়। আনন্দ-আড্ডায় ধূমপান যোগ হওয়ায় তা পরে বড় বড় মাদকতায় যায়। মাদকাসক্তি থেকেই দুনিয়ায় যত খারাপ কাজ হয়। তিনি সবাইকে ধুমপান থেকে বের হয়ে আসার পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, বাংলার মাটি দুর্জয় খাঁটি। এ মাটি সন্ত্রাসী কার্যকলাপের জন্য উর্বর নয়। এই মাটিতে সন্ত্রাসের কোন জায়গা নেই। জঙ্গিবাদ শান্তি শৃঙ্খলা নষ্ট করছে।

স্বাগত বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, ‘নগর পুড়িলে দেবালয় কি এড়ায়’। আজ বিশ্বে আগুন লেগেছে। সে আঁচ এখন বিশ্ববিদ্যালয়েও। জঙ্গিদের শেকড় অনেক গভীরে। একদিনে তা হয়নি। স্বাধীনতা পরবর্তী সময়ে  বঙ্গবন্ধুহত্যা ও জাতীয় চার নেতাকে হত্যার মধ্যে দিয়েই জঙ্গিবাদের এক বিষবৃক্ষ রোপিত হয়। সেই বিষবৃক্ষের ফল আজ আমাদের ভক্ষণ করতে হচ্ছে।
স/শ

সর্বশেষ - শিক্ষা