বৃহস্পতিবার , ২৯ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

Paris
আগস্ট ২৯, ২০২৪ ১:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের মিথ্যা মামলায় আসামি করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী নগরের কাদিরগঞ্জে এ কর্মসূচি পালিত হয়। রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এ আয়োজন করে। কর্মসূচি থেকে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

আরইউজের সভাপতি রফিকুল ইসলাম মানববন্ধনে সভাপতিত্ব করেন। সাবেক সাধারণ সম্পাদক তানজিমুল হকের পরিচালনায় এতে বক্তব্য দেন- জ্যেষ্ঠ সাংবাদিক আহমেদ সফিউদ্দিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন ও নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন; আরইউজের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান ও মামুন-অর-রশিদ; সহসভাপতি তৈয়বুর রহমান, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ, জ্যেষ্ঠ সাংবাদিক সৌরভ হাবিব, গুলবার আলী জুয়েল, বুলবুল হাবিব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে বাংলাদেশে নতুন প্রেক্ষাপট এসেছে। কিন্তু একটি মহল সাংবাদিকদের টার্গেট করছে। তাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এই অবস্থা চলতে থাকলে চব্বিশের বিপ্লবের ছাত্র-জনতার যে প্রত্যাশা তা মাটিচাপা পড়ে যাবে।

বক্তারা আরও বলেন, নতুন দেশ বিনির্মাণের জন্য বর্তমান সরকার নিরলস কাজ করছে। তার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।  এ ক্ষেত্রে গণমাধ্যমের স্বাধীনতা জরুরী। কিন্তু গণমাধ্যমের গলাটিপে ধরার চেষ্টা করছেন কেউ কেউ। এটি বন্ধ করতে হবে।

মানববন্ধন থেকে রাজশাহীর সকল সাংবাদিকদের নামে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহার করে নেওয়ার পরামর্শ দেন সাংবাদিক নেতারা। তা না হলে কলমের মাধ্যমে এর জবাব দেয়া হবেত। পাশাপাশি জ্যেষ্ঠ ফটোসাংবাদিক আজাহার উদ্দিন এবং বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের বাড়িতে হামলার নিন্দা জানানো হয়। এছাড়া বগুড়ার সাংবাদিকদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়।

মানববন্ধনে আরইউজের যুগ্ম সম্পাদক রিমন রহমান, কোষাধ্যক্ষ সালাহউদ্দিন, নির্বাহী সদস্য আজাহার উদ্দিন, সদস্য হাবিবুর রহমান পাপ্পু, মেহেদী হাসান, মুস্তাফিজ রকি, আলী এহেসান তুহিন, মিলন শেখ, আযম খান, রোজিনা সুলতানা রোজি, আফরোজা খান, জহিরুল ইসলাম, শাহিন আলী, আশিকুর রহমান, বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান, ছাত্র আন্দোলনকারীদের মধ্যে নাইমুর রহমান নাইম, আশরাফুল হক, মোস্তাসিন নাভিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর