রাবিতে চেয়ারম্যানের কক্ষে ভাঙচুর, মারধরের হুমকির অভিযোগ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক বিভাগের অফিস কক্ষে ভাঙচুর করার পাশাপাশি বিভাগের চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালাগাল ও লাঠি দিয়ে মারধরের হুমকির অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমাল সায়েন্সেস বিভাগে এ ঘটনা ঘটে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, অফিস কক্ষে বিভাগের চেয়ারম্যান ইসমাত আরা বেগম ও সহকারী প্রক্টর ড. হাকিমুল হকের মধ্যে উচ্চবাচ্যে কথা হচ্ছে। এর একপর্যায়ে ড. হাকিমুল হক উত্তেজিত হয়ে টেবিলে পরপর কয়েকটি ঘুষি দিয়ে গ্লাস ভেঙে ফেলেন। পরে তিনি অফিস কক্ষ ত্যাগ করেন। কক্ষ ত্যাগের পূর্বে লাঠি দিয়ে মারার হুমকি দেওয়ার পাশাপাশি সভাপতিকে অকথ্য ভাষায় গালাগাল করেন ড. হাকিমুল হক।

এ ঘটনায় ভুক্তভোগী অধ্যাপক ইসমাত আরা বেগম ভেটেরিনারি অ্যান্ড এনিমাল সায়েন্সেস বিভাগের চেয়ারম্যান। আর অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. হাকিমুল হক। তিনি একই বিভাগের সহযোগী অধ্যাপক। এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ এই প্রতিবেদকের হাতে এসেছে।

এ বিষয়ে অধ্যাপক ইসমাত আরা বেগম বলেন, সে (ড. হাকিমুল হক) আজ সকালে আমার অফিস কক্ষে তার একটি চিঠি স্বাক্ষর করানোর জন্য নিয়ে আসে। এ সময় আমি তাকে পূর্বের একটি ঘটনার জন্য দুঃখ প্রকাশ করতে বলি এবং তা নাহলে তার চিঠিতে আমি স্বাক্ষর করব না বলে জানাই। এরই প্রেক্ষিতে সে আমাকে স্বাক্ষর দেওয়ার জন্য হুমকি দেয়, অকথ্য ভাষায় গালাগাল করে এবং টেবিল চাপড়িয়ে গ্লাস ভেঙে ফেলে। এছাড়া কক্ষ থেকে বের হওয়ার সময় আমাকে অকথ্য ভাষায় গালি দেয় এবং লাঠি দিয়ে মারার হুমকি দেয়।

তিনি আরও বলেন, এর আগে আরেকজন শিক্ষিকাকেও সে এভাবে গালি দেওয়ায় ওই শিক্ষিকা অজ্ঞান হয়েছিলেন। সে বেশ কিছুদিন থেকে বিভাগের বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কুরুচিপূর্ণ ব্যবহার ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে আসছেন। গত ১৬ অক্টোবরও আমার সঙ্গে কুরুচিপূর্ণ ব্যবহার করে এবং ‘শুয়োরের বাচ্চা’ ও ‘পাগল’ বলে গালি দেয়। সহকারী প্রক্টর হওয়ার পর থেকে তার ঔদ্ধত্যপূর্ণ আচরণ বেশি লক্ষ্য করা যাচ্ছে।

স/আর