নিখোঁজ নেই, বাড়িতেই আছেন মোস্তফা কামাল-দাবি পরিবারে

কামাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ:

সারাদেশে ২৬২ জন নিখোঁজের তালিকা প্রকাশ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিযন (র‌্যাব)। তালিকায় থাকা চাঁপাইনবাবগঞ্জের ৪ জনের মধ্যে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের চর নেজামপুর গ্রামের যুবক মোস্তফা কামাল এখন আর নিখোঁজ নেই বলে দাবি করেছে পুলিশ ও তার পরিবারের লোকজন।

তিনি বর্তমানে বাড়িতেই অবস্থান করছেন বলে নাচোল থানার ওসি ফাছির উদ্দীন নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদের আগে গরু কিনতে গিয়ে গত ৬ জুলাই সোনাই চন্ডী হাট থেকে নিখোঁজ হয়েছিলো বলে তার পরিবারের পক্ষ থেকে থানায় জানানো হয়। নিখোঁজের কয়েক দিন পর সে নিজেই বাড়ি ফিরে এসেছে।

ওসি জানান, ফিরে আসা মোস্তফা কামাল তাদের জানিয়েছে সে অপহরণের স্বীকার হয়েছিলো, তারা কাছে থাকা টাকা পয়সা খোঁয়া গিয়েছিলো, পরে জ্ঞান ফিরলে স্থানীয়দের সহায়তায় সে টেকনাফ থেকে বাড়ি ফিরে আসে।

ওসি ফাছির উদ্দীন বলেন, ‘মোস্তফা কামালের কথা তার কাছে(পুলিশের কাছে) বিশ্বাস যোগ্য মনে হয়নি, তিনি বলেন, বর্তমানে সে আমাদের নজরদারিতেই আছে।’

অন্যদিকে, তালিকায় থাকা শিবগঞ্জ উপজেলার, নজিবুল্লাহ আনসারী, বাদশা আলী ও মো. সুমনের বিষয়ে জানতে শিবগঞ্জ থানার ওসি রমজান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বাদশা আলীর বিষয়ে শিবগঞ্জ থানায় একটি জিডি হয়েছিলো অনেক আগে, সাধারণত কেউ মিসিং হলে সন্ধান চেয়ে জিডি করা হয়, আমরাও সারাদেশে একটা ম্যাসেজ পাঠায়। সেটাই করা হয়েছে।’

বাদশা আলীর বিষয়ে সর্বশেষ কোন তথ্য পুলিশের কাছে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আগে তো তেমন গুরুত্ব দেয়া হয়নি, কিন্তু গুলশান হামলার পর থেকে বর্তমানে বিষয় গুলোতে আরো খতিয়ে দেখা হচ্ছে।

সুমনের বিষয়েও গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানান ওসি। তিনি বলেন, নজিবুল্লাহ আনসারীর বিষয়ে খোঁজ খবর নেয়া হয়েছিলো, তার দাদার বাড়ি শিবগঞ্জে হলেও তার বেড়ে উঠা চট্টগ্রামে, নজিবুল্লাহ আনসারীর বাবা চট্টগ্রামেই থাকেন।

স/আর