রাজশাহীতে ৫০০ অসহায় পেল শুভসংঘের কম্বল ও স্কুলব্যাগ

নিজস্ব প্রতিবেদক:

জমেলা বেওয়া। বয়স প্রায় ৭৫। চোখ-মুখে অসহায়ত্বের ছাপ স্পষ্ট। শরীরে বাসা বেঁধেছে নানান রোগব্যাধি। ভাল না পরিবারের আর্থিক অবস্থাও। তাই প্রয়োজনীয় চিকিৎসা করারও সামর্থ্য নেই। এর উপর শীতের উপদ্রব। খুব কষ্টে দিনাতিপাত করছেন তিনি। শুধু তিনিই এমন নন। তার মতো এমন আরো অসহায়ের পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। আলেয়া বেগমের মত এরকম ৫শ অসহায় শীতার্তদের মাঝে কম্বল ও স্কুল শিক্ষার্থীদের মাঝে ব্যাগ বিতরণ করা হয়েছে। শুভসংঘ রাজশাহী জেলা ও রাজশাহী কলেজ শাখার উদ্যোগে কম্বল ও ব্যাগ বিতরণ করা হয়।

আজ শুক্রবার কালের কণ্ঠ’র দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীর দুর্গাপুর উপজেলার অসহায়দের মাঝে এই সহায়তা প্রদান করে শুভসংঘ। জমেলা বেওয়ার বাড়ি উপজেলার কোহাড় গ্রামে। বয়সের ভারে ন্যুব্জ হওয়ার পরও জীবিকার প্রয়োজনে একটি উপজেলার আমগাছী বাজারের একটি মিষ্টির দোকানে কাজ করেন। কম্বল হাতে পাওয়ার পর জমেলা বেওয়া বলেন, ‘গত কয়দিনে শীতে অনেক কষ্টে আছুন বাপ। এই কম্বলডা গায়ে এহন অনেক আরাম পাবো।’

কম্বল বিতরণ শেষ হওয়ার পর স্কুলশিক্ষার্থীদের মাঝে ব্যাগ বিতরণ করা হয়। ব্যাগ হাতে পেয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস বলেন, ‘কোনদিন ব্যাগ নিয়ি স্কুল য্যাতি পারিনি। হাতে করি বই নি স্কুল গিছি। এখন ব্যাগ নি স্কুল যাবো।’ সুমাইয়া নামের আরেক ছাত্রী বলেন, ‘ব্যাগটা আমার খুবই পছন্দ হয়েছে।’

আমগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিকাল ৩টায় এই কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই কালের কণ্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম বক্তৃতা দেন। তিনি বলেন, কালের কণ্ঠ সবসময়ই মানুষের পাশে থাকার চেষ্টা করেছে। এরই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। আগামীতেও এই চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে দুর্গাপুর থানার ওসি খুরশিদা বানু কনা, রাজশাহী কলেজ শাখা শুভসংঘের সভাপতি আনোয়ার হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন। অসহায়দের সাহায্য করতে পেরে তারা উচ্ছ্বাস প্রকাশ করেন। অনুষ্ঠানে উপজেলার সাড়ে ৩শ শীতার্তকে কম্বল ও দেড়শ শিক্ষার্থীকে স্কুলব্যাগ প্রদান করা হয়।

স/আর