গণতন্ত্র নির্বাচনের ঠিকানা হবে আজিমপুর গোরস্তানে: রিজভী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন এবং আগামী জাতীয় নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার উদ্যোগ নিতে আওয়ামী লীগের নতুন কমিটির প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

 

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

 

রিজভী আহমেদ বলেন, ‘আবারো সাজানো দলীয় অনুগতদের নিয়ে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠিত হলে তাতে শেখ হাসিনারই অশুভ ইচ্ছে পূরণ হবে। কিন্তু গণতন্ত্র আর নির্বাচনের ঠিকানা হবে আজিমপুর গোরস্তানে।

 

আওয়ামী লীগের নবগঠিত কমিটির নিকট আহ্বান জানাতে চাই, অবিলম্বে সবার মতামতের ভিত্তিতে সার্চ কমিটি গঠন করে সবার নিকট গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করুন। নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে যথাযথ উদ্যোগ নিন।’

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, রক্তঝরা নির্বাচন করে ক্ষমতায় থাকাটাই আওয়ামী লীগের কাউন্সিলের মূল প্রতিপাদ্য মনে হয়েছে। বিএনপিকে ক্ষমতায় আসতে দেওয়া হবে না- ক্ষমতাসীন দল এমন বক্তব্যের সমালোচনা করেন তিনি।

 

তিনি বলেন, আগামী নির্বাচনেও সাধারণ মানুষের ভোট জবরদখল করে নেবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের কাউন্সিলে বিএনপিসহ বেশির ভাগ দলের অংশ না নেওয়া স্বৈরশাসনের বিরুদ্ধে প্রতিবাদ বলে মন্তব্য করেন তিনি।

সূত্র: এনটিভি