বান্দরবানে আ’লীগের হরতাল রোববার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বান্দরবানে পৌর আওয়ামী লীগের সহসভাপতি চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে আধাবেলা হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।শনিবার সন্ধ্যায় শহরে হরতালের সমর্থনে শহরে মাইকিং করা হয়।

আওয়ামী লীগ নেতারা জানান, গত বুধবার সদর উপজেলার কুহালং ইউনিয়নের উজিপাড়া খামার বাড়ি থেকে অস্ত্রের মুখে আওয়ামী লীগ পৌরশাখা কমিটির সহসভাপতি চথোয়াই মং মারমাকে অপহরণের পর হত্যা করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। শনিবার বিকালে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে রোববার বান্দরবানে হরতালের ডাক দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার বান্দরবানে সকাল থেকে আধাবেলা হরতাল কর্মসূচি পালিত হবে।

সদর থানার ওসি শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের প্রতিবাদে বান্দরবানে রোববার আধাবেলা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে বান্দরবানে আওয়ামী লীগ নেতা চথোয়াই মং মারমা হত্যার ঘটনায় শনিবার বিভিন্ন স্থান থেকে জনসংহতি সমিতি (জেএসএস) কেন্দ্রীয় নেতাসহ সংগঠনটির ৪ জনকে আটক করেছে পুলিশ।